সব খবর সবার আগে।

নিয়মবিধি মেনে ১লা জুলাই থেকে খুলে যাচ্ছে কালীঘাট মন্দির

দক্ষিণেশ্বর, বেলুড়মঠের পর এবার পুণ্যার্থীদের জন্য খুলতে চলেছে কালীঘাট মন্দিরের দরজা। লকডাউনের জেরে ১০০ দিন বন্ধ ছিল ৫১ সতী পিঠের অন্যতম সতী পিঠ। সামাজিক বিধিনিষেধ মেনে ১লা জুলাই থেকে খুলতে চলেছে কালীঘাট মন্দির। তবে মন্দিরের গর্ভগৃহ এখন বন্ধ থাকবে। এছাড়া ফুল মালা, পুজোর ডালা নিয়ে মন্দিরে ঢোকা যাবে না বলে জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ।

করোনা সংক্রমন এড়াতে এবার মন্দিরের প্রবেশদ্বারে বসানো হচ্ছে স্যানিটাইজেশন টানেল। মন্দিরের পাঁচটি প্রবেশ দ্বারেই এই টানেল বসানো হবে। দর্শনার্থীদের ওই টানেলের মধ্য দিয়ে মন্দির চত্বরে প্রবেশ করতে হবে। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে সকাল ৬টা থেকে বেলা ১২টা অবধি এবং বিকেল ৪ টে থেকে সন্ধ্যে ৭টা অবধি মন্দিরের দ্বার খোলা থাকবে। সামাজিক দূরত্ব বিধি বজায় রেখে একসাথে ১০জন মন্দিরে প্রবেশ করতে পারবেন। তবে মন্দিরের পাঁচটি গেট এই মুহূর্তে সবার জন্য খোলা হবে না। ভক্তদের মন্দিরে ঢুকতে হবে ২ নম্বর গেট দিয়ে এবং বেরোতে হবে ৪ নম্বর গেট দিয়ে। এছাড়া ৩ নম্বর গেট ভিআইপি এবং সেবায়েতদের জন্য বরাদ্দ। বাকি ১ ও ৫ নম্বর গেট প্রয়োজনে খোলা হতে পারে। আপাতত গর্ভগৃহ বন্ধ থাকায় জোড়া বাংলোর বারান্দা থেকে মায়ের দর্শন করতে হবে।

মন্দির কর্তৃপক্ষের বক্তব্য, ‘সম্পূর্ণ নিয়মবিধি মেনেই খোলা হবে মন্দির। নজরদারি চালাতে আমরা পুলিশের সাহায্য চেয়েছি। এছাড়া সামাজিক দূরত্ব বিধি মানতে আমরা ৬ ফিট অন্তর দাগ দিয়ে দেব। তবে মন্দিরে ফুল মালা নিয়ে ঢোকা যাবে না, সিঁদুরের টিপ দেওয়া হবে না, চরণামৃত দেওয়া হবে না।’

You might also like
Leave a Comment