Kolkata

বিজেপি নেতাদের ওপর বর্বরোচিত আক্রমণ কলকাতা পুলিশের, রণক্ষেত্র ফুলবাগান মেট্রো

বিজ্ঞাপন

ফের বিজেপি নেতাদের ওপর বর্বরোচিত আক্রমণ পুলিশ প্রশাসনের। আজ বিকাল তিনটে থেকে ফুল বাগান মেট্রোর সামনে সামাজিক দুরত্ব মেনে বিজেপি যুব মোর্চার জমায়েত এবং সেখান থেকে একটি মিছিল করার কথা ছিল। মূলত দুটি ঘটনার প্রতিবাদে বিজেপি যুব মোর্চা এই মিছিল করতে চলেছিল। প্রথমটি হল রাজ্যের বিভিন্ন জায়গায় বিজেপি কর্মীদের ওপর তৃণমূল গুন্ডাবাহিনীর বর্বরোচিত আক্রমণ চালাচ্ছে বলে অভিযোগ করেছে বিজেপি। দ্বিতীয় ঘটনা হল বিজেপি নেতাদের উপর মিথ্যা মামলা দায়ের করে তাদেরকে ফাঁসিয়ে গ্রেফতার করছে রাজ্য পুলিশ। এই দুটি বিষয়কে সামনে রেখে প্রতিবাদ করার উদ্দেশ্যেই সামাজিক দূরত্ব বিধি মেনে মিছিলের আয়োজন করেছিল বিজেপি নেতৃত্ব। সেইমতো ঘন্টাখানেক আগে থেকেই ফুলবাগান মেট্রোর সামনে জমায়েত হতে শুরু করেছিলেন বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বিজ্ঞাপন

কিন্তু ঘটনাস্থলে আগে থেকেই উপস্থিত ছিল পুলিশ। তাই পরিস্থিতি রূপ নেয় অন্যদিকে। বিজেপির অভিযোগ পুলিশ তাদেরকে মিছিল শুরু করতে দেবে না বলেই তাদের উপর অত্যাচার করতে শুরু করে। বিজেপির যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ, বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু, বিজেপির যুব মোর্চার সাধারণ সম্পাদক তাপস ঘোষ, বিজেপি যুব নেতা রাজু সরকারকে অনৈতিক ভাবে গ্রেফতার করে কলকাতা পুলিশ।

বিজ্ঞাপন

প্রত্যক্ষদর্শীদের বিবরণ অনুযায়ী কলকাতা পুলিশ রীতিমতো কলার ধরে টানতে টানতে এই শীর্ষ নেতাদের পুলিশ ভ্যানে তোলে। রাজনৈতিক ভাবে বিরোধীদের ওপর রাজ্য সরকারের এহেন আচরণ মেনে নিচ্ছেন না কেউই। ঘটনাস্থলে উপস্থিত আরও শতাধিক বিজেপি কর্মী ছিলেন তাদেরকেও গ্রেফতার করা হয়েছে এবং সবাইকে লালবাজারে নিয়ে আসা হয়েছে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী কাউকে জামিন দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

সায়ন্তন বসু সকালে রাজ্য বিজেপির বিকাশ ভবনের সামনে অবস্থান-বিক্ষোভে সামিল হয়েছিলেন। সেখান থেকে দুপুর তিনটে নাগাদ যখন তিনি ফুলবাগান মেট্রোর সামনে আসেন এবং তার সঙ্গে বিজেপির আরো শীর্ষ নেতারা আসতে থাকেন সেই সময়ই পুলিশ বিজেপি নেতাদের অত্যন্ত অন্যায় ভাবে গ্রেফতার করে নিয়ে যায় বলে দাবি বিজেপির। এই ঘটনা প্রকাশ্যে আসতেই কলকাতা পুলিশের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছে রাজনৈতিক মহল। এইভাবে বিরোধীদের কণ্ঠরোধ করে মমতা ব্যানার্জি আগামী বিধানসভা নির্বাচনে নিজের গদি ধরে রাখতে পারবেন তো এই প্রশ্নই কিন্তু তুলতে শুরু করেছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading