কলকাতা

পুজোর সময়ও আন্দোলন চালিয়ে যেতে পারেন চাকরিপ্রার্থীরা, জানিয়ে দিল আদালত, রাজ্য পুলিশকে তীব্র ভর্ৎসনা বিচারপতির

পুজোর সময় নিজেদের মতো আন্দোলন চালিয়ে যেতে পারেন চাকরিপ্রার্থীরা, এদিন এই অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। এর পাশাপাশি এদিন পুলিশের যুক্তি খারিজ করে পুলিশকে তীব্র ভর্ৎসনা করলেন বিচারপতি রাজশেখর মান্থা।

প্রাথমিকে নিয়োগ না পাওয়া দক্ষিণ চব্বিশ পরগনার চাকরিপ্রার্থীদের একাংশ পুজোর সময়ে কলকাতা শহরে অবস্থান করার অনুমতি চেয়েছিল। কিন্তু পুজোর কারণ দেখিয়ে পুলিশ তা বাতিল করে দেয়। এই কারণে আদালতে মামলা দায়ের করেন চাকরিপ্রার্থীরা।

সেই মামলারই শুনানি ছিল আজ, শুক্রবার। শুনানিতে আদালত বলে যে চাকরিপ্রার্থীদের নিয়োগ হচ্ছে না। তারা শান্তিপূর্ণভাবেই আন্দোলন করছে। তাতে পুলিশ কেন বাধা দিচ্ছে? আদালতের কথায়, পুলিশ এভাবে শান্তিপূর্ণ আন্দোলন বন্ধ করে দিতে পারে না।

এদিন আদালতের তরফে নির্দেশ দেওয়া হয় যে দক্ষিণ ২৪ পরগণার চাকরিপ্রার্থীরা পুজোর সময় কলকাতা শহরে নিজেদের আন্দোলন চালিয়ে যেতে পারেন। তবে তা শান্তিপূর্ণভাবে নিয়ম করে করতে হবে। দিনের কোন সময় থেকে কোন সময় পর্যন্ত আন্দোলন করা যাবে, তাও জানিয়ে দেয় আদালত।

এসএসসি ও টেট উত্তীর্ণদের আন্দোলন চলছেই। সরকারের তরফে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আর্জি জানিয়েছিলেন যাতে উৎসবের সময়ে আন্দোলন থেকে উঠে পরিবারের সঙ্গে কাটান চাকরিপ্রার্থীরা। কিন্তু তাঁরা জানিয়েছেন যে যতক্ষণ না তারা বিচার পাচ্ছেন, তাদের নিয়োগ করা হচ্ছে, ততদিন আন্দোলন ছেড়ে ওঠার কোনও প্রশ্নই নেই। এদিন সেইসঙ্গে আরও একটি অবস্থান যুক্ত হল পুজোর কলকাতা শহরে।

Related Articles

Back to top button