কলকাতা

পেটিএমে একটাকা ট্রান্সফার করতে গিয়ে গায়েব ১.৫ লাখ টাকা, অভিযোগ দায়ের বরাহনগর থানায়

পেটিএম-এর কেওআইসির নাম করে ব্যাংক একাউন্ট থেকে ১.৫ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ। ঘটনাটি ঘটেছে বরাহনগরে। সেখানকার এক বাসিন্দা দেবব্রত কুন্ডু এই প্রতারণার শিকার হয়েছেন।

মঙ্গলবার দেবব্রত কুন্ডুর কাছে পেটিএমের কেওয়াইসির জন্য একটি মেসেজ আসে। কিন্তু তাতে তিনি কোনো উত্তর দেন না। এরপর তাঁর কাছে একটি ফোন আসে। সেই ফোনে তাঁকে বলা হয় দ্রুত তাঁর পেটিএম একাউন্টের কেওয়াইসি করাতে না হলে একাউন্ট বন্ধ হয়ে যাবে। এরপরই তাঁকে বলা হয় তাঁর অন্য কোনো একাউন্টের মাধ্যমে গুগল পে এর সাহায্যে ১ টাকা পেটিএমে ট্রান্সফার করতে। এরপর দেবব্রতবাবু তাই করেন এবং গোটা ঘটনাটির সময় ওই প্রতারক ফোনে উপস্থিত ছিলেন। যে মুহূর্তে তিনি ১ টাকা ট্রান্সফার করেন ঠিক তখনই তার দুটো ব্যাঙ্ক একাউন্ট মিলিয়ে মোট ১ লক্ষ ৫৩ হাজার টাকা গায়েব হয়ে যায়।

এরপর অভিযোগকারী যখন জিজ্ঞাসা করেন এতটাকা কেন কেটে নেওয়া হলো তাঁর একাউন্ট থেকে তখন সঙ্গে সঙ্গে ফোন কেটে যায় এবং তারপর থেকে প্রতারকের ফোন লাগাতার বন্ধ আসে। গোটা ঘটনাটির বিষয়ে বরাহনগর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়া ব্যারাকপুর কমিশনারেটের সাইবার ক্রাইম পুলিশ স্টেশনেও অভিযোগ দায়ের হয়েছে। তাঁরা এখন পুরো ঘটনাটির তদন্ত করছেন।

Related Articles

Back to top button