সব খবর সবার আগে।

Rose Valley Scam: শুভ্রা কুণ্ডুকে জেরায় মিলল সূত্র, রোজভ্যালি কাণ্ডে তদন্তের জন্য কলকাতায় সিবিআই

রোজভ্যালি কাণ্ড নিয়ে বেশ তৎপর সিবিআই। শুভ্রা কুণ্ডুর থেকে পাওয়া সূত্র ধরেই সোমবার কলকাতার এক অভিজাত আবাসনে তল্লাশি করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সূত্রের খবর অনুযায়ী, গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডুকে জেরা করে ওই সংস্থার এ ডিরেক্টর হাকিবুল রহিমানের বিষয়ে বেশ কিছু গোপন তথ্য পেয়েছে সিবিআই। সেই তথ্যের উপর ভিত্তি করেই সাউথ সিটির একটি ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআইয়ের আধিকারিকরা। তল্লাশির সময় হাকিবুল ওই ফ্ল্যাটে ছিল না বলেই জানা গিয়েছে।

সেই ফ্ল্যাট থেকে বেশ কিছু জরুরি নথিপত্র উদ্ধার হয়েছে। চিটফান্ড কাণ্ডে নানান টাকাপয়সার লেনদেন ও কে বা কারা এ টাকার নয়ছয় করেছে, তা জানতে উদগ্রীব সিবিআই। নির্বাচনের আগেই কয়লা পাচার থেকে শুরু করে চিটফান্ড, সবক্ষেত্রেই সক্রিয়ভাবে তদন্ত শুরু করেছে সিবিআই। আবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার নানান বিষয়ে এই সক্রিয়তা নিয়ে রাজ্য রাজনৈতিক মহলে নানান প্রশ্নও উঠেছে বলে খবর রয়েছে।

উল্লেখ্য, কিছুদিন আগেই সিবিআই-এর হাতে গ্রেফতার হন রোজভ্যালি সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডু। রোজভ্যালি কাণ্ডে তাঁকে একাধিকবার জেরা করেছে সিবিআই। কিন্তু সিবিআই-এর অভিযোগ, শুভ্রা তদন্তে অসহযোগিতা করেছেন। গৌতম কুণ্ডুর গ্রেফতার হওয়ার পর থেকেই সংস্থা চালনার দায়িত্বে রয়েছেন শুভ্রা। সংস্থা কীভাবে চালানো হবে, তা জেল থেকে শুভ্রাকে নির্দেশ দিতেন গৌতম। ফলে আমানতকারীদের টাকা থেকে সংগৃহীত টাকা কোথায় গেল, বা অন্য কোনও খাতে তা ব্যয় করা হয়েছে কী না, সেই সমস্ত তথ্য শুভ্রার কাছেই রয়েছে বলে অনুমান সিবিআই-এর। কিন্তু তারপরেও তিনি তদন্তে সহযোগিতা করেননি বলেই অভিযোগ উঠে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...