সব খবর সবার আগে।

কলকাতা পুরসভার পাতিপুকুর বাজারে করা হল র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট, হদিশ ৫ করোনা রোগীর

এবার কলকাতার একটি জনবহুল এলাকায় করা হলো র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট। মাত্র ৩০ মিনিটেই হদিশ মিলল ৫ করোনা পজিটিভ ব্যক্তির।

রবিবার কলকাতা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে পাতিপুকুরের পাইকারি মাছের বাজারে র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। এই টেস্টের ফলাফল মাত্র ৩০ মিনিটেই জানতে পারা যায়। পুরসভা সূত্রে জানা গেছে, বাজারের ক্রেতা-বিক্রেতা ও স্থানীয় বাসিন্দা মিলিয়ে মোট ৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। যার মধ্যে ৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। জানা গেছে ওই ৫ জনের মধ্যে ২ জনের করোনার উপসর্গ রয়েছে। বাকি ৩ জন কিন্তু উপসর্গহীন।

ওয়ার্ডের কো-অর্ডিনেটর শান্তনু সেন জানিয়েছেন, যাঁদের টেস্টের রিপোর্ট পজিটিভ আসবে, তাঁরা যদি উপসর্গহীন হন তাহলে তাঁদের বাড়িতে থাকার পরামর্শ দেবো। বাড়িতে জায়গা না থাকলে সেফ হোমে থাকুন।

পুরসভা সূত্রে খবর, এই বাজারে প্রতিদিন ক্রেতা-বিক্রেতা মিলিয়ে প্রায় ২৫ হাজার মানুষের ভিড় জমে। ওই বাজারে ১৩০টি আড়ত্‍ রয়েছে। তাই এই ভিড় এলাকাকেই র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের জন্য বেছে নেওয়া হয়। তবে ৫ জন করোনা রোগীর সন্ধানের পর বাজার চত্বর জীবাণুমুক্ত করা হবে বলে জানিয়েছে পুরসভা। ভবিষ্যতে এই টেস্টের মাধ্যমে দ্রুত এবং অধিক সংখ্যক টেস্ট করা যাবে বলে আশা করা যাচ্ছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...