কলকাতা

ফের কলকাতা থেকে উদ্ধার কোটি কোটি টাকা, খাটের তলা থেকে ৭ কোটি টাকার বান্ডিল বের করল ইডি

এবার কলকাতার গার্ডেনরিচ থেকে উদ্ধার কোটি কোটি টাকা। জানা গিয়েছে, গার্ডেনরিচে পরিবহণ ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে প্রায় ৭ কোটি টাকা উদ্ধার করল ইডি। টাকার পরিমাণ আরও বেশি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। আজ, শনিবার সকালে ইডি হানা দেয় ব্যবসায়ী নিসার খানের বাড়ি। তার বাড়ির দোতলার একটি ঘরের খাটের তলা থেকে প্লাস্টিকের থলিতে পাওয়া যায় বান্ডিল বান্ডিল টাকা। মিলেছে ৫০০ ও ২০০০-এর নোট। এই বিপুল টাকা গোনার জন্য টাকা গোনার যন্ত্র আনা হচ্ছে বলে খবর।

সূত্রের খবর অনুজাই, মোবাইল অ্যাপ সংক্রান্ত প্রতারণার একটি মামলায় আজ, শনিবার ইডি এই তল্লাশি অভিযান শুরু করে। নিসারের বাড়ি থেকে উদ্ধার হওয়া ওই বিপুল টাকা প্রথমে বাজেয়াপ্ত করবেন ইডি আধিকারিকরা। এরপর তা গোনার জন্য ব্যাঙ্কের আধিকারিকদের সাহায্য নেওয়া হবে। ইতিমধ্যেই গার্ডেনরিচের ওই বাড়িতে বাড়তি ফোর্স চেয়ে পাঠিয়েছে ইডি। দুপুর নাগাদ গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে নিসারের বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, আজ, শনিবার সকালেই কলকাতার চার জায়গায় তল্লাশি অভিযানে যায় ইডি। তল্লাশগি চালানো হয় পার্কস্ট্রীটের কাছে ম্যাকলয়েড স্ট্রীটের পাশে নিউটাউন, মোমিনপুরে বন্দর এলাকায়, ও গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে।

এই অভিযান শুরু হওয়ার ঘণ্টা তিনেকের মধ্যেই গার্ডেনরিচের ওই পরিবহণ ব্যবসায়ীর বাড়ি থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যে প্রায় ৭ কোটি টাকা থাকতে পারে।

এদিন দুপুর ১টা নাহাদ নিসারের বাড়িতে ঢোকেন ইডির আরও আধিকারিক। ছিল কেন্দ্রীয় বাহিনীও। চিরুনি তল্লাশি চলে নিসারের বাড়িতে। এই বিপুল টাকার উৎস কী, এর কোনও সদুত্তর মেলেনি ব্যবসায়ীর তরফে। এমনকি, এই টাকা সংক্রান্ত কোনও বৈধ নথিও দেখাতে পারেন নি তিনি। ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

Related Articles

Back to top button