কলকাতা

‘বেহালা মেট্রো কিনে ফেলব আর মেট্রোর কাজও শেষ করব তাড়াতাড়ি’, টুইট করলেন Elon Musk

সদ্যই টুইটার কিনে মাইক্রো ব্লগিং সাইটের মালিক হয়েছেন ইলন মাস্ক। অনেকেই তাই মনে করছেন যে এবার হয়ত টুইটারের আমূল পরিবর্তন করবেন ইলন মাস্ক। আর এরপর থেকেই শুরু হয়েছে ইলন মাস্কের উপর নানান মিম বানানো। নেটিজেনদের কথায়, ইলন মাস্ক যেখানেই হাত দেবেন, তাই-ই নাকি সোনা হয়ে যাবে। এই কারণে বেহালাবাসীদের অনুরোধ বিশ্বের এই ধনীতম শিল্পপতি যদি বেহালা মেট্রো কিনে সেই মেট্রোর কাজ শেষ করেন, তাহলে তাদের খুব সুবিধা হয় আর কী!

ইলন মাস্ক টুইটার কিনে ফেলার পর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করছেন তিনি। তাঁকে নিয়ে নানান মজাদার মিম বানানো হচ্ছে। এরইমধ্যে সম্ভবত সবচেয়ে ভাইরাল এই বেহালা মেট্রোর মিমটি। যেখানে ইলন মাস্কেই টুইট করতে দেখা গিয়েছে, “এরপর আমি বেহালা মেট্রো কিনে ফেলব আর সেটি সম্পূর্ণ করে ফেলব”। এই মিম দেখে হেসেই খুন নেটিজেনরা।

বলে রাখি, ২০০৯ সালে তৎকালীল রেলমন্ত্রী থাকাকালীন বেহালা মেট্রোর শিলান্যাস করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাঝে একাধিক জমি নিয়ে সমস্যা থাকায় দীর্ঘদিন  মেট্রোর কাজ বন্ধ হয়েই পড়েছিল। এরপর জমি জট, নানান আইনি জটিলতা কাটিয়ে অবশেষে জোরকদমে চলছে মেট্রো স্টেশনগুলির কাজ। মেট্রো রেলের তরফে জোকা-মাঝেরহাট মেট্রো চালুর জন্য আরও বছরখানেকের সময় নেওয়া হয়েছে।

প্রায় সেজে উঠেছে চৌরাস্তা, সখেরবাজার, শিলপাড়া, ঠাকুরপুকুরের মতো নানান স্টেশন। ফ্লোর, সিঁড়ি, এসক্যালেটর, স্ক্রিনিং ডোর প্রায় সবই তৈরি হয়ে গিয়েছে। সিগন্যালিং সিস্টেমেরও কাজও শেষের দিকেই। বেহালা মেট্রোর শুরু হলে অনেকটা মুশকিল আসান হবে বেহালার মানুষের। ফলে ইলন মাস্কের এই মিম অনবরত শেয়ার করে চলেছেন বেহালাবাসী। নিছক মজার ছলেই তারা বলছেন যে এবার বেহালা মেট্রোর একটা হিল্লে হবে তাহলে।

এখানেই শেষ নয়, এমন আবার অনেক মিম বেরিয়েছে, যেখানে অনেকেই বলেছেন যে ইলন মাস্ক নাকি এবার এসবিআই-ও কিনে নেবেন। এসবিআইয়ের নানান শাখায় গেলে ইলন মাস্ককে কী কী দুর্ভোগ পোহাতে হবে, তাও আবার অনেকে বাতলে দিয়েছেন। এমন নানান মজার মজার মিম ইতিমধ্যেই বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Related Articles

Back to top button