কলকাতা

ভোগান্তি বাড়ল যাত্রীদের, ১৫ শতাংশ ভাড়া বাড়াল উবের, ভাড়া বাড়তে পারে ওলা-রও

বাজার দর যেখানে এসে ঠেকেছে, তাতে করে ছাপোষা মধ্যবিত্তদের জীবন দুর্বিষহ হয়ে ওঠার জোগাড়। পেট্রোলের দাম ক্রমশ বাড়তে বাড়তে তা কলকাতায় প্রায় ১০০ ছুঁই ছুঁই। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডিজেলের দামও।

এমন পরিস্থিতিতে মধ্যবিত্তদের পকেটে পড়েছে টান। এরই মধ্যে ভাড়া বাড়াল উবের। ১৫ শতাংশ ভাড়া বৃদ্ধি হল এই অ্যাপ ক্যাবে। আজ রাত ১২টা থেকেই এই নতুন ভাড়া লাগু হতে চলেছে বলে জানা গিয়েছে। এর জেরে নতুন করে ভোগান্তি পোহাতে হবে নিত্যযাত্রীদের।

এদিকে আবার ভাড়া বাড়াতে চেয়ে হায়দ্রাবাদের হেড অফিসে মেল পাঠিয়েছে ওলা-ও। উবেরের মতো তাদেরও ভাড়া বৃদ্ধি করতে হবে বলে আবেদন জানিয়েছে তারা। উবেরের ভাড়া একধাক্কায় ১৫ শতাংশ বেড়ে যাওয়ায় আগে যে রাস্তায় ভাড়া লাগত ২৩০ টাকা, এখন সেই ভাড়া দিতে হবে ২৬৫ টাকা। অন্যদিকে ৩৫০ টাকার যাত্রা পথে এবার থেকে উবেরে ভাড়া দিতে হবে ৪০০ টাকা।

আরও পড়ুন- ‘পঞ্চায়েত কাজ না করলে আমাকে দায়িত্ব দিক’, প্রশাসনের ঢিলেমিতে তিতিবিরক্ত শালতোড়ার বিজেপি বিধায়ক চন্দনা বাউড়ি!

এর পাশাপাশি রয়েছে সার্চ চার্জের গুঁতো। অফিস টাইম হোক বা অন্য কোনও উদযাপনের দিন, অতিরিক্ত ভাড়া দিতে হয় যাত্রীদের। করঞ্জা সংক্রমণের জেরে লকডাউন থাকায় চলছে না বাস, ট্রেন, মেট্রো। এরফলে কলকাতায় রাস্তায় বেরিয়ে অ্যাপ ক্যাবে বিরাট অঙ্কের ভাড়া দিয়ে যাতায়াত করতে হয়েছে যাত্রীদের।

ডানলপ থেকে সাউথ সিটি মলে যেতে অ্যাপ ক্যাবে ভাড়া দেখিয়েছে প্রায় ২ হাজার টাকা বা কখনও ১৫০০ টাকা। এবার ১৫ শতাংশ ভাড়া বাড়লে এই নির্দিষ্ট সময় গুলোতে কত ভাড়া গুনতে হতে পারে যাত্রীদের? তা তো আগামী দিনই বলবে। কিন্তু কোম্পানি থেকে অ্যাপের মাধ্যমে ভাড়া দেখানোর ফলে চালক ও যাত্রীদের হাত-পা বাঁধা থাকে।

Related Articles

Back to top button