সব খবর সবার আগে।

ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে! আগুনে পুড়ে ছাই বহু ঝুপড়ি

সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ। ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহিরে। বিধ্বংসী আগুনে পুড়ে ছাই নারকেলডাঙার বস্তির বেশ কিছু ঝুপড়ি। ঘটনাস্থলে পৌঁছয় দমকলবাহিনী। এরপরই আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা গিয়েছে।

সোমবার সকালে নারকেলডাঙার ছাগলপট্টির ঝুপড়িতে আগুন লাগে। ঘিঞ্জি এলাকা ও জোরে হাওয়া বওয়ার জেরে দ্রুত ছড়িয়ে পড়ে আগুন। থানার একেবারে উল্টোদিকে ঘটনাটি ঘটায় দ্রুত সেখানে পৌঁছন পুলিশ। খবর দেওয়া হয় দমকলবাহিনীকে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের পাঁচটি ইঞ্জিন। আগুন নেভানোর কাজে হাত লাগান স্থানীয় বাসিন্দারাও। এরপর ধীরে ধীরে আগুন নিয়ন্ত্রণে আসে।

কিন্তু স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ঘটনাস্থলে আসতে দেরী করে দমকল। এই কারণেই আগুন বেশি ছড়িয়ে পড়ে। প্রথমেই যে ঝুপড়িগুলিতে আগুন লাগে, সেগুলি পুড়ে ছাই হয়ে গিয়েছে বলে জানা যা। খালপাড়ের প্রায় ২৫-৩০টি ঝুপড়ি ভস্মীভূত হয়ে গিয়েছে। দমকলের দেরীর কারণে এলাকাবাসীর মনে চাপা ক্ষোভও তৈরি হয়েছে।

ইতিমধ্যেই ঘটনাটি জানানো হয়েছে কলকাতার পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিমকে। কিন্তু আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে যে হয়ত শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। তবে এর পিছনে কারোর ষড়যন্ত্র রয়েছে কি না, তা খতিয়ে দেখবে পুলিশ।

এই ছাগলপট্টিতে প্রচুর ছাগল থাকে। তবে আগুন লাগার সময় ছাগলগুলো সেই জায়গায় না থাকায় প্রাণে বেঁচে যায়। তাছাড়া, কোনও মানুষেরও আহত হওয়ার কোনও খবর মেলেনি। তবে আগুন লাগা নিয়ে গোটা এলাকায় বেশ চাঞ্চল্য ছড়িয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...