কলকাতা

ভরসা ফের ফিরহাদেই, কলকাতা পুরসভার মেয়র থাকছেন ববি হাকিমই, ঘোষণা তৃণমূল শীর্ষ নেতৃত্বের

গত মঙ্গলবার কলকাতা পুরসভা নির্বাচনের ফলপ্রকাশ হয়েছে। ১৪৪-এর মধ্যে ১৩৪টি ওয়ার্ডেই উঠেছে সবুজ ঝড়। বিধানসভার মতোই পুরসভাতেও একচ্ছত্র জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল। এরপরই জল্পনা তৈরি হয় কলকাতা পুরসভার মেয়র কে হবেন? ফিরহাদ হাকিমই কী থাকবেন নাকি দেখা যাবে অন্য কাউকে। এই নিয়ে মালা রায়ের নামও উঠে আসে বারবার।

আজ, বৃহস্পতিবার হাজরা রোডের মহারাষ্ট্র নিবাসে দুপুর ২টোয় জয়ী ১৩৪ জন কাউন্সিলরকে নিয়েই বসেছিল তৃণমূলের বৈঠক। উপস্থিত ছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকেই আগামী মেয়রের নাম ঘোষণা হওয়ার কথা ছিল।

ফের সেই ফিরহাদ হাকিমেই ভরসা রাখল তৃণমূল। কলকাতা পুরসভার মেয়র হলেন ফের ফিরহাদ হাকিমই। এদিন দলের রাজ্য সম্পাদক সুব্রত বক্সী ফিরহাদের নাম ঘোষণা করেন পুরসভার মেয়র হিসেবে।

নাম ঘোষণা করে তিনি জানতে চান সকলের সমর্থন রয়েছে কী না। একই প্রশ্ন করেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। সকলেই এই সিদ্ধান্তকে সমর্থন জানান। এরপরই আনুষ্ঠানিকভাবে ফিরহাদের নামেই সিলমোহর পড়ে কলকাতা পুরসভার মেয়র হিসেবে।

এদিকে ডেপুটি মেয়রের পদেও বহাল থাকলেন সেই অতীন ঘোষই। আর পুরসভার চেয়ারপার্সন থাকছেন মালা রায়। ১৩ জনকে মেয়র পারিষদ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন দেবাশিস রায়, আমিরুদ্দিন ববি, স্বপন কুমার, বৈশ্বানর চট্টোপাধ্যায় ও আরও অনেকে।

Related Articles

Back to top button