Kolkata

এবার শহরের এক বেসরকারি হাসপাতালে করোনা আশঙ্কায় ভর্তি হলেন কেরলের এক বাসিন্দা!

বিজ্ঞাপন

বেলেঘাটা আইডির পর এবার শহরের এক বেসরকারি হাসপাতালে করোনা আশঙ্কায় ভর্তি হলেন এক ব্যক্তি। কারণ তার শরীরে ফ্লু এর উপস্বর্গ পরিলক্ষিত হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বেসরকারি হাসপাতালগুলিকে ইতিমধ্যেই নির্দেশ দিয়েছিলেন আইসোলেশন ওয়ার্ড তৈরি করার। একই সঙ্গে নির্দেশ দিয়েছিলেন ফ্লু-এর লক্ষণ নিয়ে কোনও রোগী এলে তাঁকেও যেন এডমিট করানো হয়। এই ঘোষণার পরই বুধবার ইএম বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হলেন এক ব্যক্তি। এই প্রথম করোনা আশঙ্কায় কোনও রোগীকে বেসরকারি হাসপাতালে ভর্তি নেওয়া হল।

বিজ্ঞাপন

৩৩ বছরের এই রোগী কেরালার বাসিন্দা এবং কর্মসূত্রে কলকাতাবাসী। কয়েক সপ্তাহ আগেই কেরালা থেকে এসেছেন। সোমবার শ্বাসকষ্ট এবং জ্বর নিয়ে ভর্তি হন তিনি। ভারতে মহারাষ্ট্রের পর সবচেয়ে বেশি করোনায় আক্রান্তকারীদের হদিশ পাওয়া গেছে কেরালায়, তাই কোনও ঝুঁকি না নিয়ে ওই ব্যক্তির সোয়াব নমুনা পরীক্ষার জন্যে পাঠানো হয়েছে IPGMER-এ।

বিজ্ঞাপন

বেসরকারি হাসপাতালের মেডিকাল সুপার আরাফাত ফয়জল জানিয়েছেন, ‘যদিও কোনও করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এই ব্যক্তি আসেননি, তবুও সরকারি নির্দেশ মেনে ওঁনাকে আইসোলেশনে রাখা হয়েছে আর সোয়াব নমুনাও পাঠানো হয়েছে। এই মুহূর্তে ওঁর অবস্থা স্থিতিশীল।’

বিজ্ঞাপন

এখন শুধু ওই ব্যক্তির রিপোর্ট আসার অপেক্ষা, তারপরই জানা যাবে তিনি ভাইরাস আক্রান্ত কিনা। ততদিন ওনাকে আইসোলেশনেই রাখা হবে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading