সব খবর সবার আগে।

ভয়ঙ্কর! অন্যায়ভাবে বদলির প্রতিবাদ, বিকাশ ভবনের সামনেই বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা পাঁচ শিক্ষিকার

দিনদুপুরে শহরের মাঝে ঘটে গেল এক ভয়ংকর ঘটনা। বদলির প্রতিবাদ জানিয়ে বিকাশ ভবনের সামনেই বিক্ষোভ দেখাতে গিয়ে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পাঁচ শিক্ষিকা।

জানা গিয়েছে, পাঁচজনকেই বিধাননগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ, মঙ্গলবারের এই ঘটনায় গোটা শহর জুড়েই ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। এই খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। স্কুল শিক্ষা সচিবের সঙ্গে বৈঠকে বসেছেন তিনি।

আরও পড়ুন- কাটমানি রুখতে তৎপর মমতা, ভরসা নেই কর্মীদের উপর, লক্ষ্মীর ভাণ্ডারে প্রবেশ নিষেধ পঞ্চায়েত ও ক্লাবের

সূত্রের খবর অনুযায়ী, এই পাঁচজন শিক্ষিকাই শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের সদস্য। এঁরা প্রত্যেকেই চুক্তিভিত্তিক শিক্ষিকা হিসেবে কর্মরত। নানান ইস্যুতে অনেকদিন ধরেই তারা আন্দোলন চালাচ্ছেন। তাদের দাবী ছিল, তারা যেহেতু চুক্তিভিত্তিক শিক্ষিকা, তাই নতুন শিক্ষানীতি চালু হলে তাদের আর চাকরি থাকবে না।

চাকরির স্থায়ীকরণ ও আরও অন্যান্য দাবীতে তারা কখনও মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে, কখনও নবান্নের সামনে আবার কখনও বা শিক্ষামন্ত্রীর সামনে বিক্ষোভ দেখিয়েছেন। তাদের অভিযোগ, নবান্নের সামনে বিক্ষোভ দেখানোর পরই নাকি এই পাঁচজন শিক্ষিকাকে উত্তরবঙ্গে বদলি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু এদিকে তারা দক্ষিনবঙ্গের নানান স্কুলে কর্মরত।

তাদের দাবী, তাদের বাড়ি থেকে ৬০০-৭০০ কিলোমিটার দূরে এক একজনকে বদলি করা হয়েছে। এই নির্দেশ একেবারেই  বেআইনি ও অনৈতিক। আজ এই বদলির প্রতিবাদেই বিকাশ ভবনের সামনে জড়ো হন তারা। এরপরই ঘটে বিপত্তি।

এদিন দুপুর থেকেই বিকাশ ভবনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। এই নিয়ে পুলিশের সঙ্গে ঝামেলাতেও জড়ান। হয় ধ্বস্তাধস্তিও। এরপরই এই পাঁচজন শিক্ষিকা বোতল থেকে বিষ পান করে আত্মহত্যার চেষ্টা করেন।

আরও পড়ুন- রাজ্য পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ, ভোট পরবর্তী হিংসার ঘটনার তদন্তে এবার জেলায় জেলায় যাবে সিবিআই

তাদের সঙ্গে সঙ্গে বিধাননগর হাসপাতালে ভর্তি করা হয়। তবে দু’জনকে পরে আবার এনআরএস-এ স্থানান্তরিত করা হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই বেশ শোরগোল পড়েছে শহরে।

You might also like
Comments
Loading...