সব খবর সবার আগে।

CoronaVirus: এবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে অর্থ সাহায্য করতে এগিয়ে এল ‘ফোরাম ফর দুর্গোৎসব’

কেন্দ্রীয় সরকারের কাছে হতাশ হয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মানুষের কাছে অর্থসাহায্য চেয়েছিলেন। আর তার জন্য বিশেষ তহবিলও গঠন করেছেন তিনি। এই তহবিলেই নিজেদের সামর্থ্য মতো যেকোনো পরিমাণ অর্থ প্রদান করছে রাজ্যের জনগণ। আর এবার এই উদ্যোগে সামিল হল কলকাতার দুর্গাপুজো কমিটিগুলি। কলকাতার প্রায় সমস্ত বড় দুর্গাপুজো কমিটি নিয়ে গড়ে ওঠা সংগঠন ‘ফোরাম ফর দুর্গোৎসব‘ কমিটি দুই লক্ষ টাকা তুলে দিল মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

এই বিষয়ে সংগঠনের সভাপতি কাজল সরকার জানিয়েছেন, “আজ এই কঠিন সময়ে কেন্দ্র ও রাজ্য সরকার আমাদের সকলের কাছে ঈশ্বরতুল্য। কারণ একমাত্র সরকারই আমরা প্রাণ বাঁচানোর রসদটুকু দিচ্ছেন এবং ভবিষ্যতেও যাতে আমরা তা পেতে পারি সেই ব্যবস্থা করছেন। তাই আমাদের সংগঠন যেভাবে মানুষের কল্যাণের জন্য কাজ করেছে, এই দুর্যোগের দিনেও তারা পিছিয়ে থাকবে না।”

এই দুই লক্ষ টাকা তারা NEFT-এর মাধ্যমে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলের বিশেষ ব্যাঙ্ক অ্যাকাউন্টে দান করেছেন। যখন একাধিক গুঞ্জন উঠেছিল, কোটি কোটি টাকা খরচ করা দুর্গোৎসব কমিটিগুলি আজ এই দুর্যোগের দিন কোথায় রয়েছে, পুজোর সময় তারা এত টাকা অনুদান পায় অথচ এখন রাজ্যের সংকটে তারা গা ঢাকা দিয়েছে। তাদের প্রত্যেকের কথাকে থামিয়ে দিয়েই ফের সমাজের প্রতি নিজেদের দায়িত্ব পালন করলেন ‘ফোরাম ফর দুর্গোৎসব’।

You might also like
Leave a Comment