কলকাতা

আলুর দামে পকেটে টান! এবার বেড়ে গেলো ফুচকার দামও, অমিল “ফাউ”

আলুর দামে হাত পুড়ছে বাঙালি মধ্যবিত্তের। দিনের পর দিন বেড়েই চলেছে দাম। আলু সেদ্ধ-ভাত খাওয়াও যেনো অসম্ভব হয়ে পড়েছে। তবে এরমধ্যে বাঙালির মন খারাপ ফুচকার দাম বেড়ে যাওয়ায়। বাগুইআটি কলেজ মোড়ে তিনটি ফুচকা দোকানেই বেড়ে গেল ফুচকার দাম।

১০ টাকায় মাত্র তিনটি ফুচকাতে মন ভোলাতে হচ্ছে গ্রাহকদের। টকজল যতখুশি চান পাবেন কিন্তু ফুচকা ফাউ? একেবারেই নয়। এবার থেকে ২০ টাকার ফুচকা খেলে তবেই ফাউ পাবেন।

দাম বেড়ে চলেছে আলুর। সম্প্রতি জ্যোতি আলু কেজি প্রতি কোথাও কোথাও বিক্রি হচ্ছে ৩০ টাকায়, আবার কোথাও ২৮ টাকায়।

বাগুইআটির নারায়ণতলা এক ফুচকা বিক্রেতা বলছেন আলু কম হলে তো গ্রাহকরাই তেড়ে আসেন। অন্যান্য জায়গায় আলুর বিকল্প হিসেবে বুন্দি দেওয়া যায়। কিন্তু কলকাতায় একদম নয়।

ফাউ ফুচকা দেওয়ার প্রসঙ্গে আরেক বিক্রেতা বললেন ১০ টাকায় কোনভাবেই ফাও দেওয়া যায় না। তিনি এখনো নাকি ১০ টাকায় চারটে ফুচকা দিচ্ছেন। কিন্তু দাম এভাবে বাড়তে থাকলে কোনোভাবেই তা বেশিদিন চালানো সম্ভব নয়।


সেক্ষেত্রে আবার ১০ টাকায় ফাউ আর পাওয়া যাবে না। অন্যদিকে নিউটাউনেও একই রকম দৃশ্য। যদিও এলাকাবাসীরা বলছেন লকডাউনের পর থেকেই ফুচকার দাম বাড়িয়ে ১০ টাকায় তিনটে বিক্রি করা হচ্ছে। এদিকে মানিকতলার পরিস্থিতি একটু আলাদা। এখনো ১০ টাকায় চারটে পাওয়া যাচ্ছে ফুচকা। আবার চাইলেই ফাউ মিলছে।

Related Articles

Back to top button