সব খবর সবার আগে।

শতাধিক ফ্রেম ও অগুন্তি শিল্পীর সমাবেশে হিজিবিজবিজ সোসাইটির প্রদর্শনীতে বসল চাঁদের হাট

0 4

Get real time updates directly on you device, subscribe now.

সম্প্রতি অনুষ্ঠিত হল হিজিবিজবিজ কালচারাল সংস্থা আয়োজিত চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী। প্রতি বছরের মত এই বছর ও প্রদর্শনী আয়োজিত হয় চৈতন্য লাইব্রেরী তে। এটি এই সংস্থার ৬ম প্রদর্শনী। ৭০ জন আলোকচিত্রী ও চিত্রশিল্পীর অনবদ্য শিল্প মন্ত্রমুগ্ধ করে দর্শকদের। উল্লেখ্য প্রদর্শনীতে স্বনামধন্য শিল্পীদের কাজের সাথে ছিল নতুন শিল্পীদের কাজ। 
আলোকচিত্রে ছিল অদ্ভুত আবেদন, স্বাধীন গাঙ্গুলীর ক্যামেরায় ‘অতীত ‘ নামক ছবি ব্যাক্ত করে এক অনন্য ভাষা, অনির্বাণ সরদার ও সৌম্যদ্বীপের ক্যামেরার ভাষা ও দর্শকদের নজর কাড়ে। সমস্ত শিল্পীর কাজই প্রশংসনীয়, শেখ সোহেল রাজা, অভিজিৎ নন্দি ও সৌমিতা সাহার ছবিতে ছিল অদম্য আবেদন, সোহেলের থীম নির্ভর কাজ বেশ আলাদা ধরনের, অভিজিতের নিপুণ পেন ও কালীর কাজ বলে ডিটেলিং ই ছবির শিরদাঁড়া। 
hiji bij bij exhibition 2020
সৌমিতার তিনটি ছবি তিন রকম, চারকোলের কাজটি এত নিপুণ যে বিনোয়ী, স্বল্পভাষী, সুন্দরী চিত্রকর সংশোধন না করে দিলে অধিকাংশ দর্শক ছবিটি কে এক ঝলকে আলোকচিত্র বলে বিশ্বাস করে নেন। এছাড়া ছিল ফ্যান্টাসি ও সোর্রিএলিস্ম্ ভিত্তিক একটি মিক্সড মিদিয়ার কাজ, আর ছিল ‘দা মিউজ্’ নামে পেন ও কালির একটি অ্যাবস্ট্রাক্ট কাজ। 
hiji bij bij exhibition 2020
উল্লেখ্য সৌমিতা কে শিল্পজগতের মানুষ চিএকর হিশেবে চিনলেও তিনি কলকাতা তথা মুম্বাই এর সাধারন মানুষের কাছে সঙ্গীত শিল্পী হিসেবে পরিচিত। তিনি টলিউড তথা আন্তর্জাতিক সঙ্গীত জগতে অত্যন্ত জনপ্রিয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন জনপ্রিয় আলোকচিত্রী শ্রী অতনু পাল। প্রদর্শনীর এ বছরের থীম গুপী গাইন বাঘা বাইন এর ৫০ বছর পূর্তি। 
hiji bij bij exhibition 2020
নতুন চিত্রকর দের মধ্যে ঋতম দে, সৌরভ দাস আয়শা পার্ভিন দের কাজে অসাধারণত্ব না থাকলেও এদের থেকে অদূর ভবিষ্যতে আরো ভালো কাজের প্রত্যাশা নিঃসন্দেহে রাখা যায়।

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More