সব খবর সবার আগে।

কলকাতার শুরু প্রথম ড্রাইভ-ইন টিকাকরণ, কোথায় কীভাবে স্লট বুক করতে পারবেন, জানতে পড়ুন

টিকাকরণের উপর বেশি করে জোর দিচ্ছে রাজ্য সরকার। একমাত্র টিকাকরণই পারে করোনার সংক্রমণ রুখে দিতে। এই কারণে এবার খাস কলকাতায় শুরু হতে চলেছে ড্রাইভ-ইন টিকাকরণ। বুধবার থেকেই পার্ক সার্কাসের কোয়েস্ট মলে চালু হয়েছে এই টিকাকরণ।

জানা গিয়েছে, আপাতত ৪৫ ঊর্ধ্বদেরই দেওয়া এই টিকাকরণের আওতায় আনা হয়েছে। টিকাকরণের জন্য স্লট বুকিং করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই। কলকাতা পুরনিগমের দেওয়া নম্বর ৮৩৩৫৯৯৯০০-এ হোয়াটসঅ্যাপ করে এই টিকাকরণের জন্য স্লট বুক করতে হবে। তবে এর আগে কো-উইন অ্যাপে বুকিং থাকা বাঞ্ছনীয়।

আরও পড়ুন- স্নাতকোত্তর শিক্ষিত মেয়ে, গতানুগতিক প্রথা ভেঙে খাবার হোম ডেলিভারির কাজ করছেন সঙ্গীতা

জানা গিয়েছে, প্রতি গাড়িতে চারজন পর্যন্ত ব্যক্তিকে টিকা দেওয়া হবে। টিকা নেওয়ার জন্য ব্যক্তিকে গাড়ির বাইরেও বেরোতে হবে না। স্লট বুকিং করতে প্রয়োজন গাড়ির রেজিস্ট্রেশন নম্বর।

প্রসঙ্গত, এটাই হবে কলকাতার প্রথম ড্রাইভ-ইন টিকাকরণ সেন্টার। এর আগে দিল্লি, মুম্বই নানা শহরে এই টিকাকরণ সেন্টার চালু হয়েছে। দক্ষিণ কলকাতার সাউথ সিটি মলেও রয়েছে টিকাকরণ কেন্দ্র। তবে সেখানে ড্রাইভ-ইন-এর সুযোগ নেই।

গত পয়লা জুন থেকেই কলকাতায় ভ্যাক্সিনেশন অন হুইল কর্মসূচীর উদ্যোগ নিয়েছে কলকাতা পুরনিগম। জানা গিয়েছে, শহরের নানান বাজারে ঘুরে ঘুরে এই গাড়ি টিকাকরণ করবে। বাজারের বাইরে দাঁড়াবে এই গাড়ি এবং বাজারের ব্যবসায়ীরা নিজেদের সুবিধামতো টিকা নেবেন।  আজ, বৃহস্পতিবার পোস্তা বাজার থেকেই এই ভ্যাক্সিনেশন অন হুইল কর্মসূচী শুরু হবে।

You might also like
Comments
Loading...