সব খবর সবার আগে।

বিন বুলায়ে মেহমান! কলকাতা বিমানবন্দরে মৌমাছির হানা, পরিস্থিতি সামলাতে নাজেহাল বিমানবন্দরের কর্মীরা

কলকাতা বিমানবন্দরে হঠাৎই দেখা মিলল কিছু অবাঞ্ছিত অতিথির। শ’য়ে শ’য়ে মৌমাছির দল হানা দিল কলকাতা বিমানবন্দরে। প্রত্যক্ষদর্শীদের থেকে পাওয়া খবর অনুযায়ী, ভিস্তারা এয়ারলাইন্সের একটি এয়ারবাস-৩২০ নিও বিমানের ককপিটের ঠিক পিছনের দিকে বেশ আরাম করে গোল পাকাচ্ছিল এই মৌমাছির দল।

সোমবার ঘটেছে এই ঘটনা। এর জেরে যে বিমানটির গায়ে মৌমাছির দল বসেছিল, সেই বিমানটি উড়তেও বেশ দেরি হয়ে যায়। জানা গিয়েছে বিমানটির উড়ার কথা ছিল বিকেল ৫টা নাগাদ। কিন্তু মেই ঘটনার জেরে তা প্রায় দেড় ঘণ্টা দেরিতে উড়ে। সোশ্যাল মিডিয়ায় এই মৌমাছির ভিডিও শেয়ার করতেই তা মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

একসঙ্গে এত মৌমাছি দেখে চমকে ওঠেন সকলেই। শয়ে শয়ে মৌমাছি দল বেঁধে গুনগুন করে উড়তে থাকে আকাশেও। এই দৃশ্য দেখে বিমানের কাছাকাছি যে সমস্ত কর্মীরা ছিলেন, যারা জ্বালানি ভরছিলেন বা বিমান পরিস্কার করছিলেন, তারা স্বভাবতই ভয় পেয়ে যান। এরপর মৌমাছি তাড়াতে তড়িঘড়ি ডেকে পাঠানো হয় দমকল বাহিনীকে। উচ্চ ক্ষমতাসম্পন্ন জলের জেট দিয়ে নিমেষেই মৌমাছিগুলিকে নামিয়ে আনেন দমকল কর্মীরা।

বিমানবন্দরের আধিকারিকরা জানান, কলকাতা বিমানবন্দরে বেশ কিছু পুরনো হ্যাঙার রয়েছে৷ সেগুলির ছাদে প্রায়শই মৌমাছিদের চাক বাঁধতে দেখা যায় ৷ এর আগেও গত বছর এয়ার ইন্ডিয়ার একটি বিমানে এইভাবেই মৌমাছির ঝাঁক হানা দিয়েছিল ৷ এ বছরও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল ভিস্তারার বিমানে ৷ মাঝে মাঝে মৌমাছিরা দরজার ফাঁক দিয়ে বিমানের ভিতরেও ঢুকে পড়ে ৷ এর জেরে মাঝেমধ্যেই যাত্রী ও বিমানকর্মীদের অস্বস্তিতে পড়তে হয়।

You might also like
Comments
Loading...