সব খবর সবার আগে।

পুজোর মধ্যে দুঃসংবাদ! করোনায় রেকর্ডহারে মৃত্যু বাড়ছে কলকাতায়

মহাষ্টমীতেও দুঃসংবাদ, করোনার সংক্রমণ অব্যহত বাংলায়। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় মুহূর্তে মুহূর্তে আক্রান্তের সংখ্যা বাড়ছে। যেখানে সেপ্টেম্বর মাসে এই দুই জেলায় প্রতিদিন আক্রান্তের সংখ্যা ৬০০-র মধ্যে ঘোরাফেরা করত সেখানে এখন দৈনিক সংক্রমণের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ন্যূনতম ৯০০। বুধবারে স্বাস্থ্যভবনের তথ্য অনুযায়ী, কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৮৯৬ জন এবং উত্তর ২৪ পরগণায় একদিনে আক্রান্ত ৮৮৬ জন। বর্তমানে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণে শীর্ষে রয়েছে কলকাতা।

একদিনে বাংলায় করোনা আক্রান্ত ৪১৪৩ জন। আবার শুক্রবারের করোনা বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে করোনা নিয়ে মৃত্যুর সংখ্যা ৬০ জন এবং মোট মৃতের সংখ্যা ৬,৩৬৮। এবং এর মধ্যে কলকাতায় প্রাণ হারিয়েছে ২৪ জন এবং উত্তর ২৪ পরগণায় মৃত্যু হয়েছে ১৬ জনের।এই লাগামছাড়া সংক্রমণ নিয়ে এবার মমতা সরকারকে খোঁচা দিয়ে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মুখ্যমন্ত্রী কে ট্যাগ করে তিনি রীতিমতো সতর্কবাণী দিলেন।

বুধবার যে স্বাস্থ্য ভবনের বুলেটিন পাওয়া গিয়েছে সেখানে জানা গিয়েছে যে এখনো পর্যন্ত কলকাতায় করোনার মোট আক্রান্তের সংখ্যা ৭৪ হাজার ১১১ জন। আর গোটা বাংলায় এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৪১ হাজার ৪২৬ জন। এদের মধ্যে মোট হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ২৯৮, ৫৮৭ জন। সুস্থতার হার অক্টোবরের শুরুর থেকে সামান্য কমে ৮৭. ৯৩ শতাংশ থেকে ৮৭. ৪৫ শতাংশ। ফলে পুজোর মধ্যে পড়না সংক্রমণের হার বাড়ার আশঙ্কা করা হয়েছিল ঠিক তাই হয়েছে বলে মত বিশেষজ্ঞদের।দশমীর পরে এই সংখ্যা কোথায় গিয়ে দাঁড়ায় তা নিয়ে চিন্তিত তারা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...