সব খবর সবার আগে।

করোনাতঙ্ক! ঝাঁপ পড়ছে কলকাতার নামী এই বাজারগুলোর, দেখুন তালিকা

করোনার দ্বিতীয় ঢেউ আতঙ্কের সৃষ্টি করেছে মানুষের মনে। করোনার জেরে দেশজুড়ে শুরু হয়েছে হাহাকার। প্রত্যেক দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। পরিস্থিতি খারাপ এ রাজ্যেও। ভোট পর্ব মিটলেই যে রাজ্যে করোনা পরিস্থিতি আরও খারাপ হবে, তা আর বলার অপেক্ষা রাখে না। তাই সংক্রমণের শৃঙ্খল ভাঙতে উদ্যোগী হল পশ্চিমবঙ্গ ট্রেড অ্যাসোসিয়েশন।

জানা গিয়েছে, কলকাতায় আজ থেকে আগামী চারদিন অত্যাবশ্যকীয় পণ্য ছাড়া বাকী সমস্ত পণ্যের বাজার বন্ধ থাকবে। এমনটাই সিদ্ধান্ত নিয়েছেন কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশনের কর্তারা। এদিন এক বিজ্ঞপ্তি জারি করে সিডব্লিউবিটিএ প্রেসিডেন্ট সুশীল পোদ্দার জানান যে প্রিন্সেপ স্ট্রীট, চাঁদনি চক, ক্যানিং স্ট্রীট, এজরা স্ট্রীট, ম্যাঙ্গো লেন-সহ আরও বেশ কিছু বাজার আজ থেকে আগামী চারদিন বন্ধ থাকবে।

আরও পড়ুন- রিপোর্ট জানান দিচ্ছে তিনি করোনায় সংক্রমিত, তবুও ভোটের ডিউটিতে হাজির আশা কর্মী, কাঠগড়ায় কমিশন

ক্যানিং স্ট্রীট বন্ধ হয়ে যাওয়া মানে কলকাতার সবচেয়ে বড় ওষুধের পাইকারি বাজার মেহেতা বিল্ডিং বন্ধ হয়ে যাওয়া। তবে এই মুহূর্তে নানা জায়গায় ওষুধের চাহিদা তুঙ্গে। হাওড়া, হুগলী, দুই ২৪ পরগণার নানান খুচরো দোকানদার এখান থেকেই ওষুধ কিনে নিয়ে যান। তাই এক্ষেত্রে মেহেতা বিল্ডিং বন্ধ থাকবে কী না, তা এখনও স্পষ্ট নয়। তবে এও জানা গিয়েছে যে মেহেতা বিল্ডিংয়ে কর্মরত অনেকেই করোনায় আক্রান্ত।

আরও পড়ুন- এবার বোমাবাজি খাস কলকাতাতেই, ভোট অষ্টমীর দিন সকাল সকাল বোম পড়ল তিলোত্তমার বুকে

এদিকে, পোস্তার মতো কিছু বাজারে যেখানে খাদ্যসামগ্রী পাওয়া যায়, সেসব বাজার এই চারদিন খোলাই থাকবে। এমনিতেও, আজ, ২৯শে এপ্রিল কলকাতায় ভোট থাকার জেরে সমস্ত বাজার বন্ধই রয়েছে। এছাড়াও, চলতি সপ্তাহের শনি ও রবিবারও পূর্বঘোষণা অনুযায়ী বাজার বন্ধ রাখারই নির্দেশ রয়েছে। সেদিক থেকে দেখতে গেলে শুধুমাত্র আগামীকাল অর্থাৎ শুক্রবারই বাড়তি বন্ধ থাকবে এসব বাজার। করোনা সংক্রমণের শৃঙ্খল যাতে ভেঙে যায়, সেই কারণেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

You might also like
Comments
Loading...