উৎসবকলকাতা

পুজোর প্রাক্কালেই বাড়ল মেট্রো সংখ্যা, বিশেষ স্বস্তির খবর আছে সিনিয়ার সিটিজেনদের জন্য

আজ তৃতীয়া, আজ থেকেই শুরু হচ্ছে ঠাকুর দেখা। মণ্ডপে মণ্ডপে নামবে মানুষের ঢল। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে মেট্রোতে মানুষের যাতায়াতও। এই কথা মাথায় রেখেই আজ থেকে বাড়ানো হল কলকাতা মেট্রোর সংখ্যা। এরই সঙ্গে পাল্লা দিয়ে বাড়বে মেট্রো চলাচলের সময়ও। সুখবর সিনিয়ার সিটিজেনদের জন্যও। তাদের জন্য লাগবে না ই-পাস।

কিছুদিন আগেই মেট্রোর গেট খুলে দেওয়া হয়েছে সাধারন মানুষের জন্য। চলতি মাসেই উদ্বোধন করা হয়েছে ফুলবাগান মেট্রোর। এর মধ্যেই আরও এক সিদ্ধান্ত নিল মেট্রো রেল কর্তৃপক্ষ। সূত্রের পাওয়া খবরে, সোমবার থেকেই বাড়ছে মেট্রো সংখ্যা। আগে মেট্রো চলত ১৪৬টি, এখন তা বাড়িয়ে ১৫২টি করা হয়েছে। এছাড়া, সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বেড়েছে মেট্রোর সময়সীমাও। পুজোর সময় এখন ৮ মিনিট অন্তর মেট্রো পাওয়া যাবে। দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো ছাড়বে রাত ৯টায় যা আগে রাত ৮.৩০টায় ছাড়ত। তবে রবিবারগুলিতে এই সময়ের হেরফের হতে পারে। রবিবার মেট্রো চলবে মোট ৫৮টি। এদিন প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ১০টা ১০ মিনিটে। ওইদিন ২০ মিনিট অন্তর মেট্রো চলবে।

এদিকে আরও এক স্বস্তির খবর এসেছে সিনিয়ার সিটিজেনদের জন্যও। এখন মেট্রোয় সফরের জন্য সিনিয়ার সিটিজেনদের জন্য লাগবে না ই-পাস। শুধুমাত্র বয়দের প্রমাণপত্র দেখালেই মিলবে প্রবেশের অনুমতি।

প্রসঙ্গত, দোরগোড়ায় দুর্গাপুজো, এর মধ্যেই পুজোর আনন্দে মেতে উঠেছে কলকাতাবাসী। করোনা পরিস্থিতিতেও কেনাকাটা করার উৎসাহ কমেনি শহরবাসীর। পুজোর মধ্যেও যে মানুষের ভিড় আরও বাড়বে, তা আন্দাজ করাই যায়। এই কথা ভেবেই মেট্রো পরিষেবা বাড়ানোর উদ্যোগ নিল রেল কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button