কলকাতা

লেডি ব্রেবোর্ন থেকে লেডি ব্রা’! কলেজের গেটে নাম দেখে লজ্জায় কর্তৃপক্ষ, তড়িঘড়ি অভিযোগ দায়ের করলেন প্রিন্সিপ্যাল

কলেজের বয়স নেহাতই কম নয়। পুরনো ঐতিহ্য বহনকারী এই কলেজ কলকাতায় মেয়েদের কলেজের মধ্যে একেবারে প্রথমের দিকেই রয়েছে। কিন্তু সম্প্রতি এই কলেজের যা ছবি উঠে এলো, তা রীতিমতো লজ্জাজনক। কলেজের গেট থেকে গায়েব কলেজের নামের কয়েকটি অক্ষর। এর জেরে লেডি ব্রেবোর্ন হয়ে গেল লেডি ব্রা’।

কর্তৃপক্ষের কথায়, কলেজের মূল গেটে এমনটা হয়নি। দ্বিতীয় গেট থেকে কলেজের নামের অক্ষর গায়েব হয়েছে। দ্বিতীয় গেট তেমন ব্যবহার করা হয় না। ফলে এই ঘটনা আগে চোখে পড়ে নি কারোর।

লেডি ব্রেবোর্ন কলেজের প্রিন্সিপ্যাল শিউলি সরকার জানান যে তিনি আজই এই ঘটনাটি দেখেছেন। কলেজের গেট থেকে কেউ ধাতুর অক্ষরগুলি চুরি করেছে। এই বিষয়ে বেনিয়াপুকুর থানায় অভিযোগ দায়ের করেন তিনি। তাঁর মতে, সিসিটিভি ফুটেজ দেখে অপরাধীকে ধরা সম্ভব।

প্রিন্সিপ্যালের কথায়, “খুব হেভি মেটাল দিয়ে তৈরি কয়েকটা লেটার লোকে পেট চালানোর জন্য চুরি করেছে বলে আমার বিশ্বাস। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় কুৎসা করা হলে আমার কিছু বলার নেই। আমাদের কাছে এটা চুরি, খুব চিন্তার বিষয়। আমি আজই পিডব্লিউডি-র অফিসারদের সঙ্গে যোগাযোগ করব, নামটা ঠিক করার জন্য। অনুরোধ করব এবার অক্ষরগুলো যাতে এমনভাবে বসানো হয়, যাতে আর খোলা না যায়। প্যানডেমিকের সময় কলেজ বন্ধ, এই সময়ে এটা ঠিক করা একটু সময়সাপেক্ষ”।

প্রিন্সিপ্যাল যতই বলুন না কেন, এত নামকরা এক কলেজে এমন নাম বিভ্রাট নিয়ে বিতর্ক কিন্তু থামছে না। মেয়েদের অন্তর্বাসের নাম কলেজের গেটে দেখা যাওয়ায়, এই বিষয় নিয়ে ঠাট্টা-তামাশা শুরু হয়েছে। স্থানীয়দের মতে, দ্রুত এই ভুল শুধরে নেওয়া উচিত।

এদিকে এই ঘটনায় অপ্রস্তুত হয়ে পড়েছেন কলেজ কর্মীরাও। সকলের কথাতে কেউ ঘুণাক্ষরেও টের পায়নি যে এমনটা হয়েছে বলেন।

Related Articles

Back to top button