সব খবর সবার আগে।

EXCLUSIVE: এবারে তরুণীকে হেনস্থার অভিযোগ উঠল মেট্রোরেলের এক কর্মীর বিরুদ্ধে

মেট্রো কর্মীর হাতে এবার চূড়ান্ত হেনস্থার শিকার হলেন পিঙ্কি অধিকারী নামে জনৈক এক তরুণী। তিনি টালিগঞ্জ থেকে ময়দান স্টেশন-এর মেট্রোর এক নিত্যযাত্রী। অভিযোগ যে, টালিগঞ্জ স্টেশন এর এক টিকিট কর্মী নাম গোপাল সাউ বেশ কিছুদিন ধরে অভদ্র আচরণ এবং কুৎসিৎ ইঙ্গিত করছিলেন পিঙ্কি দেবীকে। প্ৰথমে তিনি কিছু পদক্ষেপ না নেওয়ায় আজ তাঁকে চরম হেনস্থার মধ্যে পড়তে হয়। প্রথম থেকেই গোপাল সাউ নামে ওই ব্যক্তি টিকিট দেওয়ার অছিলায় তার হাত স্পর্শ করতেন। কিন্তু তিনি তার মনের ভুল বলে অগ্রাহ্য করে গেছেন।

আজ যখন তিনি টালিগঞ্জ স্টেশন থেকে ময়দানের জন্য টিকিট কেটে ময়দান স্টেশনে পৌঁছন তখন সেই টোকেন পাঞ্চ করা যায় না। তখন তিনি জানতে পারেন যে তাকে ১৫ টাকার টিকিটের বদলে ৫ টাকার একটি টোকেন দেওয়া হয়েছে। এমতাবস্থায় টোকেন পাঞ্চ না হওয়ায় পিঙ্কি অধিকারীর ওপর পেনাল্টি ধার্য করা হয় মেট্রো রেলের তরফে। তাতে তিনি একটুও দমে না গিয়ে স্টেশনমাস্টারকে বলেন ; “আমি পেনাল্টি দেব না আপনারা তদন্ত করুন আগে।”

এরপর ময়দান স্টেশনের স্টেশনমাস্টার টালিগঞ্জ স্টেশনে ফোন করে জানতে পারেন সেখানে টোকেনের মূল্যের সাথে টিকিটের বিক্রি মূল্য মিলছে না বরং ১০টাকা বেশি রয়েছে। এরপরেই মেট্রো আধিকারিকরা বুঝতে পারেন যে, পিঙ্কি অধিকারী নির্দোষ। তারপরেই টালিগঞ্জ স্টেশনে ফিরে এসে গোপাল সাউ এর বিরুদ্ধে অভদ্র ইঙ্গিত এবং ভুল টোকেন দেওয়ার অভিযোগ জানান স্টেশন মাস্টারের কাছে।

এরপরেই জানা যায় যে, গোপাল সাউ-এর বিরুদ্ধে এর আগেও একাধিক অভিযোগ এসেছে। কিন্তু এখনও পর্যন্ত মেট্রো রেল কর্তৃপক্ষ তাঁর বিরুদ্ধে কিছুই পদক্ষেপ নেননি। এই ঘটনা জানাজানি হওয়ার পরেও সংশ্লিষ্ট কর্মীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনা হয়নি মেট্রোর তরফে। যদিও পরবর্তীতে ময়দান এবং টালিগঞ্জ স্টেশনের স্টেশন মাস্টার এবং রিজেন্ট পার্ক থানার আধিকারিক ও সাধারণ মানুষরা ছুটে আসেন তরুনীকে সাহায্যের জন্য।

কিন্তু এতকিছুর পরেও কিছু প্রশ্ন থেকেই যায় মেট্রো কর্তৃপক্ষ এর বিরুদ্ধে। আগে থেকে একাধিক অভিযোগ থাকা সত্ত্বেও তারা কেন কোনো পদক্ষেপ করেননি অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে? নিছকই গাফিলতি নাকি ইচ্ছাকৃত ভাবে হেনস্থা করার ইচ্ছে? এই ঘটনার পরেও কি মহিলাদের সুরক্ষা দিতে অক্ষম মেট্রোরেল কর্তৃপক্ষ কি কিছু ব্যবস্থা নেবেন নাকি এরকম হেনস্তার শিকার বারবার হতে থাকবে কোনো না কোনো মহিলা। আর এত কিছুর পরও গোপাল সাউ এর কি কোনো শাস্তি হবে?

You might also like
Leave a Comment