সব খবর সবার আগে।

BIG NEWS: পুলিশ- DYFI ধ্বস্তাধস্তি মৌলালিতে! পুলিশকে বেধড়ক মার বাম ছাত্র সংগঠনের, ছিঁড়ল উর্দি, রক্তাক্ত অন ডিউটি পুলিশ

নবান্ন অভিযানের দিন পুলিশের লাঠির আঘাতে আহত হন বাম যুব নেতা মইদুল ইসলাম মিদ্যা। পুলিশগের লাঠিচার্জে গুরুতর জখম হন বলে অভিযোগ ওঠে বাম সংগঠনের তরফে। এরপর তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকেরা বলেন লাঠির আঘাতে তাঁর প্রস্রাব দিয়ে রক্ত বের। ১৩ই ফেব্রুয়ারি তাঁর অবস্থার আরও অবনতি হলে তাঁকে ক্যামাক স্ট্রীটের এক নার্সিং হোমে স্থানান্তরিত করা হয়। কিন্তু অবশেষে আজ, সোমবার সকাল ৭টা নাগাদ মৃত্যু হয় ওই বাম নেতার।

এই মৃত্যুর খবরে ক্ষুব্ধ বাম সংগঠন। জানা গিয়েছে, মইদুলের বাড়ি বাঁকুড়ার কোতুলপুরে। টোটো, অটো চাল্যে সংসার চলত তাঁর। বাড়িতে রয়েছে স্ত্রী, কন্যা ও বিধবা মা। মইদুলের মৃত্যুর খবর কান্নার রোল বাড়িতে। এই মৃত্যুর জন্য রাজ্যের প্রশাসন ও মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে আঙুল তুলেছে বাম সংগঠন। মইদুলকে নৃশংসভাবে খুন করা হয়েছে, অভিযোগ বাম নেতাদের। এই গোটা ঘটনা খতিয়ে দেখা হবে, জানিয়েছে লালবাজার, মইদুলের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে হবে ময়নাতদন্ত। ময়নাতদন্ত প্রক্রিয়ার ভিডিওগ্রাফি করা হবে বলে জানা গিয়েছে।

মইদুলের মৃত্যুর প্রতিবাদে এদিন আন্দোলনের ডাক দেয় বামেরা। মৌলালিতে পথ অবরোধ করে বামেরা। তাতে বাধা দিতে গেলে ধ্বস্তাধস্তি শুরু হয় পুলিশ ও বাম নেতা-কর্মীদের মধ্যে। পুলিশকে বেধড়ক মারধর করা হয় বলে জানা গিয়েছে। প্রাণ বাঁচাতে কাছের এক রেস্তোরাঁতে গিয়ে আশ্রয় নেয় পুলিশ। পুলিশ ও বামেদের সংঘর্ষে উর্দি ছিঁড়ে যায় পুলিশের। রক্তাক্ত হন অন ডিউটি পুলিশ। বাম ছাত্র সংগঠনের দাবী, পুলিশ তাদের কর্মীদের উদ্দেশ্যে কটূক্তি করায় উত্তেজনা ছড়ায়।

এদিকে, মইদুলের মৃত্যুর খবরে শোকপ্রকাশ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন যে কোনও মৃত্যুই দুঃখজনক। এও জানান যে, তাঁর সঙ্গে সুজন চক্রবর্তীর কথা হয়েছে। তাঁর কথায়, তিন দিন আগে হাসপাতালে ভর্তি করা হলে কিন্তু পুলিশ বা পরিবারকে কেন জানানো হয়নি। মৃতের পরিবারকে আর্থিক সাহায্য ও চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেন মুখ্যমন্ত্রী।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...