কলকাতা

স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীকে ‘গার্ড অফ অনার’, দুর্গাপুজো, কন্যাশ্রীর ট্যাবলো প্রদর্শন রেড রোডে, আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে নাচ মমতার

দু’বছর বাদে করোনা অতিমারি কাটিয়ে ফের রেড রোডে আয়োজিত হল স্বাধীনতা দিবসের অনুষ্ঠান। দু’বছর বাদে এই অনুষ্ঠানে যোগ দিলেন সাধারণ মানুষও। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘গার্ড অফ অনার’ দেওয়া হয়। এদিনের এই অনুষ্ঠান মঞ্চ তগেকে পুলিশ আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয় পদক। বেশ কড়া নিরাপত্তায় ঘেরা ছিল চারিদিক।

এদিন সকাল ১০টা নাগাদ মুখ্যমন্ত্রী পৌঁছন রেড রোডে। পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে সঙ্গে হেলিকপ্টার থেকে হল পুষ্পবৃষ্টি। মুখ্যমন্ত্রীকে দেওয়া হয় গার্ড অফ অনার।

এদিন রেড রোডের কুচকাওয়াজে প্রদর্শিত হয় একাধিক ট্যাবলো। দুর্গাপুজো নিয়েও ট্যাবলো প্রদর্শন করা হয় এদিন। এর সঙ্গে চলে মুখ্যমন্ত্রীর গানও।

গতকাল, ১৪ই আগস্ট কন্যাশ্রী দিবস পালন করা হয়েছে। এর পরদিনই রেড রোডে কুচকাওয়াজে কন্যাশ্রীর ট্যাবলোর দেখা মেলে।

‘দুয়ারে রেশন’, ‘স্বাস্থ্যসাথী’, ‘স্টুডেন্টস ক্রেডিট কার্ড’, ‘ঐক্যশ্রী’, ‘সবুজ সাথী’ প্রকল্পের ট্যাবলোও দেখা যায় এদিন।

সম্প্রতি বিনোদুনিয়ায় একের পর এক নক্ষত্রপতন হয়েছে। সংগীতজগত হারিয়েছে বহু তারকাকে। তাঁদেরও বিশেষ শ্রদ্ধা জানানো হয় এদিন।

জঙ্গলমহলের আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে নাচের তালে পা মেলান মুখ্যমন্ত্রী।

লরেটো হাউস, বালিগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয়, ভবানীপুর গার্লস হাইস্কুল, মাহেশ্বরী গার্লস, যোধপুর পার্ক বয়েজ, সুন্দরবন বালিকা বিদ্যা নিকেতনের মতো একাধিক স্কুলের পড়ুয়ারা মুখ্যমন্ত্রীর সামনে দাঁড়িয়ে নৃত্য পরিবেশন করে। বৃষ্টির হাত থেকে বাঁচতে রেনকোট পরেই অনুষ্ঠানে শামিল হয় তারা।

Related Articles

Back to top button