Kolkata

‘এটা কী হয়েছে, তাড়াহুড়োয় করা নাকি, মুখের তো কোনও মিলই নেই’, প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের মূর্তি মোটেই পছন্দ হল না মমতার

বিজ্ঞাপন

গতকাল, মঙ্গলবার একডালিয়া এভারগ্রিন দুর্গাপুজোর উদ্বোধনে গিয়ে প্রয়াত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের (Subrata Mukherjee) আবক্ষ মূর্তি উন্মোচন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কিন্তু সেই মূর্তি মোটেই পছন্দ হল না মমতার। মূর্তি দেখেই তিনি বলে ওঠেন, “এটা কী হয়েছে, তাড়াহুড়োয় করা নাকি, মুখের তো কোনও মিলই নেই”। এমনকি, মুখ্যমন্ত্রী ওই মূর্তি দ্রুত বদলানোর নির্দেশও দিয়েছেন ফিরহাদ হাকিমকে (Firhad Hakim)।

বিজ্ঞাপন

প্রয়াত মন্ত্রীর ঘনিষ্ঠ এক ব্যক্তি জানান যে নির্ধারিত সময় অনুযায়ী গতকাল, মঙ্গলবার দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিনের পুজো মণ্ডপে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকে নেমেই তিনি এগিয়ে যান সুব্রত মুখোপাধ্যায়ের মূর্তির দিকে। কিন্তু তা দেখেই ব্রক্ত হন তিনি।  বলেন, “এটা কী হয়েছে? বড্ড তাড়াহুড়োয় করা নাকি? মুখের তো তেমন মিল নেই”।

বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রীর মতো একই মত প্রয়াত মন্ত্রীর স্ত্রীরও। তিনি বলেন যে মূর্তিটি যে তাড়াহুড়ো করে তৈরি করা হয়েছে তা বোঝাই যাচ্ছে দেখে। মেয়র ফিরহাদ হাকিমকে মূর্তি বদলের কথা বলেন মমতা। এদিন একডালিয়া এভারগ্রিন পুজোর উদ্বোধন করতে গিয়ে সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুর জন্য কেন্দ্রিত এজেন্সিকে দায়ী করেন মমতা। একুশের নির্বাচনের পর নারদা কাণ্ডে সুব্রত মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই।

বিজ্ঞাপন

মমতার কথায়, সেই ঘটনার পর ভেঙে পড়েছিলেন প্রয়াত মন্ত্রী। সেই স্মৃতি উস্কে মমতা এদিন বলেন, “সুব্রতদা এতটাই অপমানিত হয়েছিলেন যে বলেন, ‘আমি ওষুধ খাব না। আমাকে দুটো গুলি (বুলেট) দে। একটা আমি নিজের বুকে করব। আরেকটা যারা অপমান করেছে তাদেরর”।

বিজ্ঞাপন

উন্নয়নের খতিয়ান দিয়ে কেন্দ্রকে বিঁধে মমতা বলেন, “বাংলায় এমন রাজনীতি আগে কখনও ছিল না। আদৌ বাংলার মাটির সঙ্গে এদের সম্পর্ক আছে কি না জানি না। একাধিক প্রকল্পে আমরা প্রথম। তাও টাকা দেয়নি। এই সব নিয়ে খেলে বেড়াচ্ছে। নিজেরা দেশটাকে কী করছে আগে দেখো”।

মমতা আরও বলেন, “খারাপ লাগত, আমি যখন দিল্লিতে সাংসদ ছিলাম বলত, বাংলায় কিছু হয় না। ওখানে খালি হিংসা। তখন স্বপ্ন দেখতাম বাংলাকে সেরা করব। রেলমন্ত্রী থাকার সময়ই জানতাম আমরা আসব। তাই আগে থেকেই রেলের প্রকল্প দিয়েছিলাম। তখনই প্রায় ২ লক্ষ কোটি টাকা দিয়েছিলাম”।

বিজ্ঞাপন

মুখ্যমন্ত্রীর সংযোজন, “কিছু লোক আছে মগজে শুধু কুবুদ্ধি। ববিকে দেখালাম উত্তীর্ণ, কার পার্কিং সেন্টার, আলিপুর নিউ মিউজিয়াম দেখালাম। তার পর হাসপাতাল, কলেজ, রাস্তা, পার্ক কিছু বাকি রাখা হয়নি। রবীন্দ্রসদনে গিয়ে দেখি ছারপোকা ঘুরে বেড়ায়। তখন কেউ কোনও কাজ করত না। প্রত্যেকটা জায়গায় উন্নয়ন আমরা করেছি”।

এদিন সোশ‌্যাল মিডিয়ার অপব‌্যবহার নিয়ে অভিযোগ তোলেন মমতা। তাঁর কথায়, “এখন তো কয়েকজন ডিজিটালে কথা কেটে দিচ্ছে। লক্ষ রাখছি, নজর রাখছি। কেউ কেউ বলছে সিপিএমের ৩৪ বছরে দুর্নীতি দেখাতে পেরেছেন”। তিনি এও মনে করিয়ে দেন, বদলা নয় বদল বলেছিলাম বলেই সেটা দেখাননি। তাঁর কথায়, “কী করেনি ওরা। কঙ্কাল কাণ্ড থেকে ট্রেজারি দুর্নীতি। ওরা ভেবেছে এজেন্সির সাহায্য নিয়ে তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করবে”। এদিন মমতা অভিযোগ তোলেন যে বিজেপির সঙ্গে বামেদের আঁতাঁত রয়েছে।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading