কলকাতা

ফের সৌজন্য! কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে বিজেপি বিধায়কদের আমন্ত্রণ করবেন মুখ্যমন্ত্রী, যাবেন শুভেন্দু?

গতকাল, শুক্রবার এক সৌজন্যের রাজনীতির সাক্ষী ছিল বিধানসভা। দেড় বছরের তিক্ততা কাটিয়ে মুখোমুখি হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ও বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এবার সেই সৌজন্যে আরও একধাপ এগোলেন মুখ্যমন্ত্রী। আসন্ন কলকাতা চলচ্চিত্র উৎসবের (Kolkata International Film Festival) উদ্বোধনী অনুষ্ঠানে বিজেপি বিধায়কদের আমন্ত্রণ জানাতে পারেন তিনি।

গতকাল সংবিধান দিবসের দিন বিধানসভায় বিরোধী দল ও তাদের মতামতকে গুরুত্ব দেওয়ার কথা বলেন মুখ্যমন্ত্রী। আর এরপরই শুভেন্দুর সঙ্গে তাঁর সাক্ষাৎ। সবমিলিয়ে শুরু হয় জোর জল্পনা। শুধু তাই-ই নয়, সরকারি অনুষ্ঠানে বিজেপি বিধায়কদের না ডাকা নিয়ে শুভেন্দু অধিকারীর অভিযোগের জবাবও দেন মমতা।

এদিন বেশ কিছু উদাহরণ টেনে এনে বিরোধী দলের সদস্যদের সরকারি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর কথা বলেন মমতা। সূত্রের খবর অনুযায়ী, এরপরই মুখ্যমন্ত্রী রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের আধিকারিকদের নির্দেশ দেন যাতে কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয় বিজেপি বিধায়কদের।

তবে নবান্ন থেকে এই আমন্ত্রণ পেলেই যে বিজেপি বিধায়করা এই অনুষ্ঠানে যোগ দেবেন, তেমন সম্ভাবনা খুবই কম বলা যায়। কারণ বিধানসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ প্রসঙ্গে শুভেন্দু অধিকারী সাফ জানিয়ে দিয়েছিলেন যে এই ঘটনায় আহ্লাদিত হওয়ার কোনও প্রয়োজন নেই। এটা শুধুমাত্রই এক্ত সৌজন্য মাত্র।

আবার হরিণঘাটার বিজেপি বিধায়ক অসীম সরকার দাবি করেছেন, বিজেপি বিধায়করা মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে সৌজন্য বিনিময় করলেও, রাজ্য সরকারের বিরুদ্ধে কোনও লড়াইতে এক ইঞ্চিও জমি ছাড়বেন না তাঁরা। তাই আমন্ত্রণপত্র পেলেই যে বিজেপি বিধায়করা ফিল্ম ফেস্টিভ্যালের উদ্বোধনী অনুষ্ঠান দেখতে যাবেন, তার সম্ভাবনাও কম বলে মনে করা হচ্ছে।

বলে রাখি, ১৫ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির হবেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, সৌরভ গঙ্গোপাধ্যায় এবং রাজ্যপাল সিভি আনন্দ বোস।

Related Articles

Back to top button