সব খবর সবার আগে।

অপেক্ষা শুধু একটি হোয়াটস্অ‍্যাপের! করোনা টেস্টিংয়ের ক্ষেত্রে এবার ডোর-স্টেপ পরিষেবা পুরসভার

করোনা টেস্টিংয়ের ক্ষেত্রে এবার ডোর-স্টেপ টেস্টিংয়ের পরিষেবা দেবে কলকাতা পুরসভা।

করোনা হয়েছে কিনা বাড়ি এসেই টেস্ট করে জানিয়ে দিয়ে যাবে তাঁরা। আর এর জন‍্য আপনাকে শুধু করতে হবে একটি হোয়াটসঅ‍্যাপ মেসেজ। র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টিংয়ে জোয়ার আনতে এবার বাড়ি গিয়ে টেস্ট করবে কলকাতা পুরসভা। শনিবার এমনটাই ঘোষনা করলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। শুধু তাই নয়, কোমর্বিডিটি চিহ্নিত করতে বাড়ি বাড়ি সার্ভে করে ডেটাবেস‌ও তৈরি করবে কলকাতা পুরসভা।

শনিবার সাংবাদিক সম্মেলনে ফিরহাদ হাকিম জানান, করোনা টেস্টিংয়ের ক্ষেত্রে এবার ডোর-স্টেপ টেস্টিংয়ের পরিষেবা দেবে পুরসভা। আর তার জন্য চালু করা হল একটি বিশেষ হোয়াটস্অ‍্যাপ নম্বর। কোনও উপসর্গযুক্ত ব্যক্তি নিজের করোনা পরীক্ষা করাতে চাইলে তাঁকে হোয়াটস্যাপে মেসেজ করতে হবে ৯৮৩০০৩৭৪৯৩ এই নম্বরে। দিতে হবে আপনার নাম ও ঠিকানা। তবে, এক্ষেত্রে মাথায় রাখতে হবে যে একসঙ্গে নুন্যতম ২০ জনকে পরীক্ষার জন্য আবেদন করতে হবে।

আবেদন পেলেই সেই ব্যক্তির বাড়িতে গাড়ি নিয়ে পৌঁছে যাবে কলকাতা পুরসভা। অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে সেই ব্যক্তিদের নমুনা পরীক্ষা করে ৪০-৫০ মিনিটের মধ্যে জানিয়ে দেওয়া হবে ফলাফল। তারপর আক্রান্তের শারীরিক অবস্থার উপর ভিত্তি করে হোম-কোয়ারেন্টাইন বা হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...