সব খবর সবার আগে।

জলের তলায় নিউটাউন, জাল ফেলতেই উঠে এল ১১ কেজির পেল্লাই কাতলা, জমা জলে মাছ ধরতে ব্যস্ত এলাকাবাসী

বিগত কিছুদিনের বৃষ্টির জেরে কলকাতা ও কলকাতা-সংলগ্ন নানান এলাকা জলমগ্ন। ধীরে ধীরে জল নামছে বটে, কিন্তু এর আগে নানান এলাকায় রাস্তায় জমা জলের মধ্যেই মাছ ধরার হিড়িক চোখে পড়ল নিউটাউনবাসীদের মধ্যে।

টানা কয়েকদিনের বৃষ্টির জেরে ভেসে গিয়েছে নানান পুকুর, খালবিল। এর জেরে পুকুরের মাছ চলে এসেছে রাস্তার জলে। এমন পরিস্থিতিতে রাজারহাট শিখরপুরের বাসিন্দা সৌমিত্র নস্কর ধরে ফেললেন একেবারে প্রায় এগারো কেজি সাতশো ওজনের এক কাতলা মাছ।

জলমগ্ন শহরের রাস্তার জলেই দিব্য ঘুরছে নানান মাছ। নতুনহাট, মাছিডাঙা, গাজিপুর এলাকায় মাছের ভেড়ির জল চলে আসছে রাস্তায়। এমন অবস্থায় সৌমিত্রের জালে ধরা দিল প্রায় বারো কেজি ওজনের পেল্লাই কাতলা। তিনি জানিয়েছেন যে গত কয়েকদিনে তিনি এই জমা জল থেকেই প্রায় ৮০ কেজির বেশি মাছ ধরেছেন। তবে সবথেকে আকর্ষণীয় এই কাতলা। অনেকেই এই মাছটি কিনতে চাইছেন, কিন্তু তিনি তা বিক্রি করতে রাজী নন।

আরও পড়ুন- বিজেপি প্রার্থী মানস সাহার মৃত্যুতে বিজেপি রাজ্য সভাপতি-সহ দলের কর্মীদের বিরুদ্ধেই মামলা দায়ের কালীঘাট পুলিশের

এদিকে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। খবর ২৪x৭ এই ভিডিওর সত্যতা যাচাই করেনি। এই ভিডিওটি আপলোড করেছেন পিউ মণ্ডল নামের এক মহিলা। এই ভিডিওতে দেখা যাচ্ছে কারিগরি ভবনের সামনের রাস্তা জলে তলায়। আআর সেই জল থেকেই ধরা হচ্ছে মাছ। পিউ মণ্ডলের দাবী, তারা এক রাতে এই রাস্তার জমা জল থেকেই ১৫ কেজি মাছ ধরেছেন।

পিউ এও জানান যে মাছ ধরে সেগুলি পাড়ার লোককে বিলিয়ে দেন তারা। পিউদের মাছ ধরতে দেখে অনেকে বাসিন্দাই আবার মাছ ধরতে লেগে পড়েন ওই জলে। রাতের অন্ধকারে জলে আলো ফেললেই দেখা যাচ্ছে মাছ। জল যন্ত্রণা রয়েছে বটে, কিন্তু এরই মধ্যে এই মাছ ধরতে গিয়েই অনাবিল আনন্দ পাচ্ছেন শহরবাসী।

You might also like
Comments
Loading...