সব খবর সবার আগে।

ফের ছড়াল মোদীর ম্যাজিক! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল প্রধানমন্ত্রীর কলকাতার ছবি, ১দিনে ১০ লক্ষেরও বেশি লাইক

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শনিবারের কলকাতা সফর ছিল বেশ তাৎপর্যপূর্ণ। এদিন ছিল নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী। এই উপলক্ষ্যে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে আয়োজিত হয় একটি অনুষ্ঠান। নেতাজিকে ঘিরে অনুষ্ঠিত হওয়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদীর কলকাতায় আসার বেশ কিছু বেশ ভাইরাল হয়েছে। তবে সবচেয়ে বেশি একটি ছবি ভাইরাল হয়েছে যাতে প্রধানমন্ত্রীকে দেখা গিয়েছে তিনি কলকাতায় পা রেখেছেন। এই ছবির ক্যাপশন ছিল ‘নেতাজিকে শ্রদ্ধা জানাতে কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী’। এই ছবিটি ঝড়ের মতো ছড়িয়ে পড়েছে। ফেসবুকে এই ছবিটি একদিনেই ১০ লক্ষের বেশি লাইক পেয়েছে। ছবিটিতে কমেন্ট এসেছে ৪৭ হাজারেরও বেশি।

এদিন কলকাতায় পৌঁছে প্রথমেই প্রধানমন্ত্রী যান এলগিন রোডে  নেতাজির বাসভবনে। নেতাজির স্মৃতিতে জড়ানো সমস্ত জায়গা ঘুরে দেখেন তিনি। এরপর সেখান থেকে যান ন্যাশানাল লাইব্রেরিতে। ন্যাশানাল লাইব্রেরি ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে। এদিন নিজের ভাষণে মোদী বলেন, ছোটো থেকেই নেতাজির নাম শুনলেই তিনি মনে মনে শক্তি পেতেন। তাঁর কথায়, “১২৫ বছর আগে দাসত্বের অন্ধকারে চেতনার জন্ম হয়েছিল। দুনিয়ার শক্তিশালী শাসককে নেতাজিই বলতে পেরেছিলেন তোমাদের থেকে স্বাধীনতা চাইব না, ছিনিয়ে নেব। আজকের দিনে শুধু সুভাষচন্দ্রের জন্ম হয়নি। জন্ম হয়েছিল আত্মগৌরবের। তাঁর ১২৫তম জন্মজয়ন্তীতে তাঁকে প্রণাম। এই ভূমিতেই এক বালক ছোটো থেকে ত্যাগ ও তপস্যার মাধ্যমে নেতাজি হয়ে উঠেছিলেন। আমি এই পুণ্যভূমিকেও প্রণাম জানাই”। এবার থেকে নেতাজি জন্মজয়ন্তী ‘পরাক্রম দিবস’ নামে পালন করা হবে, এমনটাই ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...