কলকাতা

‘দুয়ারে ম’দ’! অর্ডার করার ১০ মিনিটের মধ্যেই বাড়ির দোরগোড়ায় মিলবে ম’দ, প্রথমবার কলকাতায় চালু নতুন অ্যাপ

এবার মাত্র ১০ মিনিটের মধ্যেই বাড়ির দোরগোড়ায় পৌঁছে যাবে ম’দ। রাজ্যে এবার চালু হল নতুন একটি অ্যাপ। রাজ্য সরকারের তরফে সম্প্রতি এই অ্যাপকে লাইসেন্স দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই পরিষেবা দেওয়াও শুরু হয়ে গিয়েছে।

নতুন এই অ্যাপের নাম Booozie। কলকাতাতে শুরু হয়েছে এই অ্যাপের পরিষেবা। হায়দ্রাবাদের Innovent Technology নামে একটি স্টার্টআপ এই অ্যাপটি তৈরি করেছেবলে জানা গিয়েছে। কলকাতা ছাড়াও আরও বেশ কয়েকটি শহরে এই অ্যাপের মাধ্যমে পরিষেবা দেওয়া হবে বলে খবর।

এই অ্যাপটিতে অ্যাডভানস মেশিন লার্নিং ব্যবহার করা হচ্ছে। এর ফলে গ্রাহক নিজের বাড়ির কাছের যে কোনও দোকান থেকে নিজের পছন্দের ব্র্যান্ডের ম’দ অর্ডার করতে পারবে। আর তা মাত্র ১০ মিনিটের মধ্যেই পৌঁছে যাবে গ্রাহকের বাড়িতে।

Booozie অ্যাপের মাধ্যমে ম’দ কিনলে দোকান থেকে বাড়ির দূরত্ব অনুযায়ী টাকা দিতে হবে। সেক্ষেত্রে সর্বনিম্ন ৫০ টাকা এবং সর্বোচ্চ ১০০টাকা ডেলিভারি চার্জ রয়েছে। সংস্থার তরফে জানানো হয়েছে যে এমনভাবে ম’দ ডেলিভারি দেওয়া হবে যাতে মদের বোতলের কোনও ক্ষতি না হয়।

আপাতত এই অ্যাপের আওতায় কলকাতার ৭টি ম’দের দোকানকে আনা হয়েছে। এর মধ্যে সল্টলেক ও উত্তর কলকাতার বেশ কিছু দোকান রয়েছে বলে জানা গিয়েছে। তবে আগামী ৪৫ দিনের মধ্যে এই অ্যাপের সঙ্গে ৫০টি দোকান সংযুক্ত হবে বলে খবর। এর ফলে ম’দের ডেলিভারি আরও সহজ হবে।

আপাতত শুধুমাত্র কলকাতাতেই এই অ্যাপের মাধ্যমে ম’দের হোম ডেলিভারির সুবিধা রয়েছে। তবে পরবর্তীতে অন্যান্য জেলাতেও এই অ্যাপের পরিষেবা চালু করা হবে। শুধু এই রাজ্যই নয়, অন্যান্য রাজ্যেও এই অ্যাপের পরিষেবা দ্রুত চালু হবে বলে খবর।

এই অ্যাপ সংস্থার তরফে জানানো হয়েছে যে শুধুমাত্র ম’দের ডেলিভারিই নয়, নানান ক্লাবে, বাড়ে কবে কী অনুষ্ঠান রয়েছে, কোথায় কেমন অফার চলছে বা কীভাবে বুকিং করা যাবে, সেই সমস্ত বিষয়েও এই অ্যাপের মাধ্যমে বিশদে জানা যাবে। তবে অপ্রাপ্তবয়স্করা এই অ্যাপের মাধ্যমে ম’দ অর্ডার দিতে পারবে না।

Related Articles

Back to top button