সব খবর সবার আগে।

নানান দাবী নিয়ে শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের, বিক্ষোভকারীদের আটক পুলিশের

এবার পালা শিক্ষামন্ত্রীর। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় এলাকায়। ঘটনাস্থলে পুলিশ এসে বাধা দেয় বিক্ষোভকারীদের। বিক্ষোভরত পার্শ্বশিক্ষকদের আটক করেছে পুলিশ, এমনটাই জানা গিয়েছে।

সূত্র থেকে প্রাপ্ত খবর অনুযায়ী, আজ, মঙ্গলবার দুপুর ৩টে নাগাদ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়ির সামনে বিক্ষোভ দেখান কয়েকজন পার্শ্বশিক্ষক। বেতনবৃদ্ধি-সহ একাধিক দাবী দাওয়া নিয়ে বিক্ষোভ দেখান তারা। এরপর সেখানে উপস্থিত হয় পুলিশ। তাদের বিক্ষোভ দেখাতে বারণ করা হয়। কিন্তু তা শোনেননি বিক্ষোভকারীরা। এরপরই তাদের আটক করে পুলিশ।

আরও পড়ুন- প্যাংগং থেকে ১০০ কিলোমিটারের মধ্যে ঘাঁটি গড়ছে চীন, উপগ্রহ চিত্রে ধরা পড়ল ছোটো ছোটো ঘর

প্রসঙ্গত, বিগত বেশকিছু বছর ধরেই নিজেদের অধিকারের দাবীতে সরব হয়েছেন পার্শ্বশিক্ষকরা। বেতনবৃদ্ধি, ও আরও নানান দাবী নিয়ে তারা রাস্তায় নেমেছেন, মিছিল করেছেন, ধর্না-অনশনে বসেছেন। কিন্তু সেই সমস্যার নিষ্পত্তি হয়নি। কিছুদিন আগেই কিছু শিক্ষামিত্র ও মাদ্রাসার পার্শ্বশিক্ষকরা মিলে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছের আদি গঙ্গার জলে নেমে বিক্ষোভ দেখান। কিন্তু তাতেও ফল মেলেনি।

আরও পড়ুন- ‘টলিউড বাঁচাও’ অভিযান বিজেপির! বিশ্বাস ভ্রাতৃদ্বয়ের থেকে বিনোদন জগতকে বাঁচাতে তারকা মিছিল তিলোত্তমায়

এই ঘটনাকে কেন্দ্র করে পার্থ চট্টোপাধ্যায় বলেন, “পার্শ্বশিক্ষকরা কোনও দিন কার্যক্ষেত্রে সফল নন। তাও মুখ্যমন্ত্রী তাদের প্রতি সহানুভূতিশীল।  এরপরেও কেবল বিক্ষোভ। আমি নিজে তাদের সঙ্গে কথা বলতে রানী রাসমনি অ্যাভিনিউতে গিয়েছিলাম। অধৈর্য হলে হবে না, তাদের কীভাবে কাজে লাগানো যেতে পারে, এ নিয়ে ভাবনাচিন্তা চলছে”। এরপর খোদ শিক্ষামন্ত্রির বাড়িতেই বিক্ষোভ দেখালেন পার্শ্বশিক্ষকরা।

You might also like
Comments
Loading...