Kolkata

মমতার রাজ্যে চূড়ান্ত গাফিলতি হাসপাতালের, চিকিৎসক থাকতেও বিনা চিকিৎসায় মৃত্যু দুর্ঘটনায় জখম যুবকের

বিজ্ঞাপন

ফের এক অমানবিক চিত্র দেখা গেল চিকিৎসার ক্ষেত্রে। বিনা চিকিৎসাতেই প্রাণ হারালেন দুর্ঘটনায় জখম এক যুবক। সঠিক সময়ে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও কোনওরকম চিকিৎসা পায়নি ওই যুবক। এই নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন মৃতের পরিবার।

বিজ্ঞাপন

ঘটনাটি ঘটেছে এসএসকেএম হাসপাতালে। জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তি কসবার বাসিন্দা। নাম সত্যেন নস্কর। পরিবার সূত্রে পাওয়া খবরে, গতকাল রাতে কসবার রাজডাঙা এলাকায় একটি দুর্ঘটনার জেরে গুরুতর আঘাত পান ওই ব্যক্তি। বছর পঁয়ত্রিশের ওই যুবকের মাথায় গুরুতর আঘাত লাগে। এরপর তড়িঘড়ি তাকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে।

বিজ্ঞাপন

কিন্তু অভিযোগ উঠেছে, আহত ওই ব্যক্তিকে দীর্ঘক্ষণ বিনা চিকিৎসাতেই ট্রমা কেয়ারে ফেলে রাখা হয়। কোনওরকমের প্রাথমিক চিকিৎসাও দেওয়া হয়নি বলে অভিযোগ। এরপর দীর্ঘক্ষণ এই অবস্থায় পড়ে থাকার ফলে  রাতেই মৃত্যু হয় ওই যুবকের।

বিজ্ঞাপন

এরপরই গর্জে উঠেন তার পরিবারের লোকেরা। তাদের অভিযোগ কর্তব্যরত চিকিৎসকের গাফিলতির ফলেই মৃত্যু হয়েছে তাদের ছেলের। অভিযোগ উঠেছে রাজ্য সরকারের দিকেও। পরিবারের দাবী, যে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সে রাজ্যে বিনা চিকিৎসায় মানুষের মৃত্যু হয় কী করে। হাসপাতালে চিকিৎসক থাকা সত্ত্বেও কেন প্রাণ হারাতে হল সত্যেনকে। এই নিয়ে সরব হয়েছেন মৃতের পরিবার ও আত্মীয়স্বজন। এসএসকেএমের বিরুদ্ধে ভবানীপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। তবে এখনও পর্যন্ত এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading