কলকাতা

নবান্নে পৌঁছনোর আগেই টেট পাশ করা চাকরিপ্রার্থীদের আটকাল পুলিশ, তুমুল বচসা, টেনেহিঁচড়ে আটক করা হল বিক্ষোভকারীদের

প্রাইমারি টেট পরীক্ষায় পাশ করেছেন, অথচ দীর্ঘদিন কেটে গেলেও মেলেনি চাকরি। এই কারণে নবান্ন অভিযানের সিদ্ধান্ত নেন পাশ করা চাকরিপ্রার্থীরা। আর সেই অভিযানকে ঘিরেই ধুন্ধুমার কাণ্ড। নবান্ন পৌঁছনোর আগেই বিক্ষোভকারীদের আটকায় পুলিশ। আটক করা হয় একাধিক আন্দোলনকারীকে।

আজ, বুধবার দুপুরে ‘২০১৪ প্রাইমারি টেট পাস ট্রেন্ড নট ইনক্লুডেড ক্যান্ডিডেড একতা মঞ্চ’-এর তরফে নবান্ন অভিযানের কর্মসূচি নেওয়া হয়। এই অভিযানকে  ঘিরে সকাল থেকেই শহরের নানান জায়গায় কড়া পুলিশি নিরাপত্তা বসানো হয়েছিল। অভিযানকারীরা যাতে নবান্নের সামনে যেতে না পারে, সেই জন্য সাঁতরাগাছি স্টেশন ও হাওড়া স্টেশনের সামনে, কাজীপাড়া মোড়ে পুলিশ মোতায়েন করা হয়।

তবে অন্যদিকে, পুলিশের নজরদারি এড়িয়ে নবান্ন লাগোয়া বাসস্ট্যান্ডে পৌঁছন আন্দোলনকারীরা। সেখানেই বিক্ষোভ দেখাতে থাকেন তারা। রাস্তায় বসে বিক্ষোভ দেখান টেটে উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা। সেই সময় তাদের সঙ্গে বচসা বাঁধে পুলিশের। তাদের রাস্তাতেই আটকানো হয়। দু’পক্ষের মধ্যে শুরু হয় তুমুল গণ্ডগোল, অশান্তি।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ আন্দোলনকারীদের কার্যত টেনেহিঁচড়ে আটক করে নানান থানায় নিয়ে যায় বলে খবর। এই নবান্ন অভিযানে মুর্শিদাবাদ থেকে আসা এক চাকরিপ্রার্থী জানান যে তারা টেট পাশ করেছেন কিন্তু ২০১৪ সাল থেকে চাকরি পান নি তারা।

তারা এও জানান যে মুখ্যমন্ত্রী তাদের প্রতিশ্রুতি দিয়েছিলেন চাকরির। কিন্তু তা সত্ত্বেও কোনও লাভ হয়নি। এমন পরিস্থিতিতে তাদের এখন দিশেহারা হওয়ার মতো অবস্থা। আন্দোলনকারীরা এও জানান যে এরপরও যদি তারা চাকরি না পান, তাহলে তারা আরও বৃহত্তর আন্দোলনে নামবেন।

Related Articles

Back to top button