সব খবর সবার আগে।

পুজোয় ভাসবে বাংলা! ঘনীভূত হচ্ছে নিম্নচাপ, ৪৮ ঘণ্টার মধ্যেই কলকাতা-সহ নানান জেলায় ঝেঁপে আসছে বৃষ্টি

পুজোর সময় যে দক্ষিণবঙ্গের নানান জেলায় বৃষ্টি হবে, এর পূর্বাভাস আগেই দেওয়া হয়েছিল আলিপুর আবহাওয়া দফতরের তরফে। এদিকে দেখা গিয়েছে চতুর্থী থেকেই বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। এবার আবহাওয়া দফতর জানাল যে পঞ্চমীর সন্ধ্যাতেও কলকাতা ও উপকূলের দুই জেলা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণায় বেশ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে উত্তর আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই তা ঘনীভূত হয়ে নিম্নচাপে পরিণত হবে। আর এর জেরেই কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়াও দুই ২৪ পরগণা, হাওড়া, হুগলী ও পূর্ব মেদিনীপুর জেলাতেও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানা গিয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পুজোর আগে মূলত স্থানীয় ভাবে তৈরি বজ্রগর্ভ মেঘের জেরেই বৃষ্টি হচ্ছে। কিন্তু পুজোর সময় যে বৃষ্টি হবে, তা নিম্নচাপের ফলেই হবে। এই নিম্নচাপের প্রভাব সবথেকে বেশি পড়বে উপকূলের জেলাগুলিতে।

জানা গিয়েছে, অষ্টমী থেকে দশমী পর্যন্ত সমুদ্র উত্তাল হতে পারে। এই কারণে সেই সময় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করাও হয়েছে। আবহবিদদের মতে, পুজোর পরই বৃষ্টি কমবে।

কিছুদিন আগেই রাজ্যে বেশ কয়েকদিন ধরে বৃষ্টির জেরে জলাধার থেকে জল ছাড়ায় দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছিল। ধীরে ধীরে সেই পরিস্থিতির উন্নতি হয়েছে। কিন্তু ফের এই সময় নতুন করে বৃষ্টির পূর্বাভাস স্বভাবতই রাজ্যবাসীর কপালে ভাঁজ চিন্তার ফেলেছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...