Kolkata

“৩৫৬ ধারা করলেও তৃণমূল লড়াই করেই জয় ছিনিয়ে আনবে”, শাহ্’র মন্তব্যে জবাব সৌগতর

বিজ্ঞাপন

পশ্চিমবঙ্গে যদি ৩৫৬ ধারা জারি হয়ও, লড়াই করেই তৃণমূল কংগ্রেস ফের ক্ষমতায় আসবে। গতকাল, রবিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌’র মন্তব্যের জবাব দিতে গিয়ে একথা বললেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

বিজ্ঞাপন

ইতিহাস নিজেই নিজেকে পুনরাবৃত্ত করে, এই কথাটা নেহাতই সত্যি। বামেদের আমলের শেষের দিকে প্রায়ই পশ্চিমবঙ্গে রাষ্ট্রপতি শাসনের দাবী জানাতেন তৎকালীন প্রধান বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময় প্রায়ই তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ উঠত যে, রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। রাজ্যে ৩৫৬ ধারা জারির স্লোগান উঠত। আবার ফের এক দশক পর সেই ঘটনারই পুনরাবৃত্তি হতে দেখা যাচ্ছে।

বিজ্ঞাপন

এখন তৃণমূল চালিত সরকারকে সরিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবী তুলছে তাদের প্রধান বিরোধী পক্ষ বিজেপি। আগে অনেকবারই একাধিক বিজেপি নেতার মুখে রাষ্ট্রপতি শাসন জারির কথা শোনা গিয়েছে। এর উপর বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার পর থেকে সেই দাবী আরও জোরালো হয়েছে। তবে এই সব আশায় জল ঢেলে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়কে রাজনৈতিক শহিদ হওয়ার কোনও সুযোগ তিনি দেবেন না।

বিজ্ঞাপন

সাংবাদিকদের ৩৫৬ ধারা জারির প্রশ্নে তিনি বলেন, “৩৫৬ ধারার কথা বলে মমতা বন্দ্যোপাধ্যায় বারবার সহানুভূতি আদায়ের চেষ্টা করছেন। কিন্তু কেন্দ্রীয় সরকার তা চায় না। রাজনৈতিক দিক দিয়ে সুবিধা পাওয়ার জন্যই বারবার এই প্রসঙ্গ টেনে আনছে তৃণমূল”।

বিজ্ঞাপন

এদিকে, অমিত শাহ্‌’র এই মন্তব্যের কড়া জবাব দেন সৌগত রায়। তিনি বলেন, “৩৫৬ ধারা জারির কথা তো দিলীপ ঘোষ ও কৈলাস বিজয়বর্গীয়রাই বলেছেন। আমরা কখনোই এই বিষয়ে কিছু বলিনি। তবে রাজ্যে যদি ৩৫৬ ধারা জারি হয়, তবে তারপরও তৃণমূল লড়াই করেই জয় ফিরিয়ে আনবে”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading