সব খবর সবার আগে।

ভিড় সামলাতে নাজেহাল, দর্শনার্থীদের জন্য শ্রীভূমির ‘বুর্জ খলিফা’ পুজোমণ্ডপের গেট বন্ধ

মণ্ডপের লেজার শো তো আগেই বন্ধ হয়ে গিয়েছিল। আর এবার ঠাকুর দর্শনই বন্ধ হয়ে গেল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের ‘বুর্জ খলিফা’ পুজোমণ্ডপে। রাজ্যের মন্ত্রী সুজিত বসুর পুজো বলেই পরিচিত এই শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজো। প্রতি বছরেই এই পুজোমণ্ডপে দেখা যায় বাঁধছাড়া ভিড়। এবছর শ্রীভূমির প্রধান আকর্ষণ ছিল দুবাইয়ের বুরজ খলিফা। এরই সঙ্গে ছিল দুর্দান্ত লাইট শো।

আজ, বৃহস্পতিবার সকালেই বিধাননগর পুলিশ কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন ক্লাব কর্তারা। বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় যে আপাতত এ বছরের জন্য শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পুজোমণ্ডপে দর্শক প্রবেশ স্থগিত রাখা হবে।

অর্থাৎ, আজ, নবমী থেকেই আর মানুষ দর্শন করতে পারবেন না ‘বুর্জ খলিফা’। বিধাননগর সিটি পুলিশ সূত্রে খবর, বুধবার গভীর রাত থেকেই দর্শনার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে শ্রীভূমির দরজা। ভিড় ঠেকাতেই এমন সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে যে নবমী থেকে কোনও দর্শনার্থী শ্রীভূমি পুজো মণ্ডপে ঢুকতে পারবেন না।

এর আগে শ্রীভূমি পুজোমণ্ডপে ভিড় নিয়ন্ত্রণ করার জন্য বিধাননগর স্টেশনে ট্রেন পরিষেবা ব্যাহত করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভিড় সামলাতে বিধাননগর স্টেশনে ডাউন ট্রেন দাঁড় করানো হচ্ছিল না। পুলিশের অনুরোধেই এমন সিদ্ধান্ত নেয় পূর্ব রেল কর্তৃপক্ষ।

আর এবার করোনা আবহে এক বড় পদক্ষেপ নিল শ্রীভূমি স্পোর্টিং ক্লাব। তবে মণ্ডপে দর্শনার্থী ঢুকতে না পারলেও, পুজোর নানান উপাচার নিয়ম মেনেই হবে। এর আগে সপ্তমীর রাতে বন্ধ হয়ে গিয়েছিল এই মণ্ডপের লেজার আলোর প্রদর্শন। আর এবার পুজো দর্শনই বন্ধ করে দেওয়া হল শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...