সব খবর সবার আগে।

পড়ুয়ারা এবার টিকা পাবে স্কুলের মধ্যেই, কলকাতার এই নামী স্কুলই নিল বিশেষ উদ্যোগ

করোনার চোখ রাঙানিতে সবচেয়ে বেশি ভুগছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের পড়ুয়ারা। পরীক্ষা আদৌ হবে কী না, এ নিয়ে উঠেছে প্রশ্ন। এর আগেই আইসিএসই ও সিবিএসই বোর্ডের পরীক্ষা বাতিল করা হয়েছে।

এমন অবস্থায় এবার পড়ুয়াদের স্কুলেরি টিকা দেওয়ার উদ্যোগ নিল সাউথ পয়েন্ট স্কুল। স্কুল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদের স্কুলের মধ্যেই টিকা দেওয়ার কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন- সামান্য এক মুদির দোকান থেকে প্রিয়া মেরি বিস্কুট কোম্পানির মালিক, কতটা কঠিন ছিল যাত্রাপথ? জানুন 

সূত্রের খবর অনুযায়ী, শনিবার ও রবিবার সাউথ পয়েন্ট স্কুলেই টিকা নিতে পারবে দ্বাদশ শ্রেণীর পড়ুয়ারা। এই দুদিন সকাল  ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত টিকাকরণ কর্মসূচীর যৌথ উদ্যোগ নেওয়া হয়েছে ঢাকুরিয়ার আমরি হাসপাতাল থেকে।

জানা গিয়েছে, পড়ুয়াদের কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হবে। একটি ডোজ আগে নেওয়া থাকলে, দ্বিতীয় ডোজ নেওয়ারও ব্যবস্থা থাকবে সেখানে। শুধু পড়ুয়ারাই নন, স্কুলের শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীরাও এই দু’দিন স্কুল থেকে টিকা নিতে পারবেন বলে জানা গিয়েছে। যেসমস্ত পড়ুয়াদের ১৮ বছর হয়ে গিয়েছে, তারাই শুধুমাত্র এই টিকাকরণ কর্মসূচীর অংশ হতে পারবেন বলে স্কুলের তরফে জানানো হয়।

এমনকি, স্কুল কর্তৃপক্ষ এও জানিয়েছে যে নবম থেকে দ্বাদশ শ্রেণীর পড়ুয়াদের মা-বাবারাও এই দু’দিন স্কুল থেকেই টিকা নিতে পারবেন। স্কুলের ম্যানেজিং কমিটির ভাইস চেয়ারম্যান কৃষ্ণা দামানি বলেন, “দ্বাদশ শ্রেণির পরীক্ষা হয়ত বাতিল হয়ে গিয়েছে। কিন্তু, আমাদের ছাত্র-ছাত্রীরা অনেক প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসবে। তাঁদের কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করতে হবে। সে ক্ষেত্রে আমরা চাইব তাঁরা সুরক্ষিত থাকুক। তাই অগ্রাধিকার দিয়ে পড়ুয়াদের টিকা দেওয়ার আয়োজন করা হয়েছে”।

জানা গিয়েছে, ইতিমধ্যেই এখনও পর্যন্ত ১২০ জন ইতিমধ্যেই টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করে ফেলেছেন।

You might also like
Comments
Loading...