Kolkata

‘মহিলা পুলিশ দিয়ে ফাঁসানোর চেষ্টা করেছিল, ফাঁদে পা দিইনি বলে রাগ’, ‘ডোন্ট টাচ মি’ বিতর্কে অভিষেকের মন্তব্যের পাল্টা দিলেন শুভেন্দু

বিজ্ঞাপন

‘ডোন্ট টাচ মি’, গত দু’দিন ধরে এই মন্তব্যটা যেন আরও বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে। নবান্ন অভিযানের (Nabanna Abhiyan) দিন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) এই মন্তব্যকে ঘিরে এখন রাজ্য-রাজনীতি বেশ উত্তাল। এই নিয়ে শুভেন্দুকে কড়া ভাষায় আক্রমণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার সাংবাদিক সম্মেলন করে এর পাল্টা জবাব দিলেন শুভেন্দু। বললেন যে মহিলা পুলিশ দিয়ে তৃণমূল (TMC) তাঁকে ফাঁসানোর চেষ্টা করেছিল।

বিজ্ঞাপন

শুভেন্দুর অভিযোগ, “আমাকে ফাঁসানোর ট্র্যাপ করেছিল। প্রথমে একজন আইপিএস আমাকে আটকান। সেখানে আকাশ মাঘারিয়া আসেন। তিনি আবার জ্ঞানবন্ত সিংকে ডেকে আনেন। জ্ঞানবন্ত কলকাতা পুলিশের কেউ নন। তারপর তাঁদের পরামর্শে আটজন মহিলা পুলিশ কর্মী এসেছিলেন। তাঁদের অনেকেই পুলিশের পোশাকে ছিলেন না। জগিংয়ের পোশাকে ছিলেন। একজন পুলিশ কর্মী আমাকে পিছন থেকে ধাক্কাও দেন। তবু আমি সচেতন ছিলাম। আমি কিছু করলেই পুলিশ আমার বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা করত”।

বিজ্ঞাপন

শুভেন্দুর দাবী, “মহিলা পুলিশ দিয়ে ফাঁসানোর চেষ্টা হয়েছিল। সেই ফাঁদে পা দিইনি বলে ওঁর (অভিষেক বন্দ্যোপাধ্যায়) রাগ হয়েছে”। এদিন শুভেন্দু এও দাবী করেন যে একুশের নির্বাচনের আগেও মহিলা ঘটিত ছবি দিয়ে তাঁর নামে মিথ্যে প্রচার করা হয়েছিল।

বিজ্ঞাপন

এদিনের এই সাংবাদিক সম্মেলনে তৃণমূল নেতৃত্বের দিকে প্রশ্ন ছুঁড়ে দেন রাজ্যের বিরোধী দলনেতা। বলেন, “উনি বলছেন, পুলিশের জায়গায় উনি থাকলে গুলি করে দিতেন। তাহলে কি সেদিন মণীষ গুপ্ত এবং জ্যোতিবাবু ঠিক করেছিল? ওদেরও গুলি চালানো উচিত ছিল”।

বিজ্ঞাপন

শুভেন্দুর আরও অভিযোগ, “ব্যক্তিগত আক্রমণ করা হচ্ছে। ভাষা সন্ত্রাসের নতুন দিগন্ত উন্মোচিত হল”। শুভেন্দুর অভিযোগের পালটা মন্তব্য করেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তিনি বলেন, “শুভেন্দু তো এখন পরিহাসের পাত্র। লোকে ওঁকে নিয়ে হাসছেন”।

এদিকে, বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পুলিশকে প্ররোচনা দেওয়ার অভিযোগ করেন। তিনি বলেন, “উনি কি চাইছেন পুলিশের হাতে ট্রিগার থাকুক? সেদিন আমাদের যা লোক হয়েছিল, তাতে চাইলে পুলিশকে তুড়ি মেরে উড়িয়ে দিতে পারতাম”। শুধু তাই-ই নয়, পুলিশের ভূমিকা ও রাজ্যের নানান দুর্নীতি নিয়ে ফের সক্রিয় আন্দোলনের হুঁশিয়ারিও শানান সুকান্ত।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading