Kolkata

মানবিক পশ্চিমবঙ্গ সরকার! করোনা আবহে বেসরকারি বাস-মিনিবাসের ট্যাক্স মকুব ৩০ সেপ্টেম্বর পর্যন্ত!

বিজ্ঞাপন

অত‍্যন্ত সংকটের মুখে পড়েছিল বেসরকারি বাস-মিনিবাস সংগঠনের মালিকরা। সহায়কের ভূমিকা নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত মকুব করা হবে সমস্ত বেসরকারি বাস- মিনিবাসের ট্যাক্স। পারমিট ফিও মকুব করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে।

বিজ্ঞাপন

নবান্নে ডাকা সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বিস্তারিত ঘোষণা করেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। ঘোষণায় তিনি জানান পরিবহণ নিয়ে মন্ত্রিসভার বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত বেসরকারি বাস ও মিনিবাসের কর মকুব করা হল। মোটর ভেহিক্যালের অতিরিক্ত করও মকুব করা হল বলে জানান তিনি। পুরনো কর মেটালে জরিমানা দিতে হবে না বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

সেইসঙ্গে সমগ্র বছরের জন্য পারমিট ফিও মকুব করার সিদ্ধান্ত নিয়েছে রাজ‍্য। স্বরাষ্ট্রসচিবের ঘোষণার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের তরফে বাস মালিকদের জানানো হয়েছিল ১৫ হাজার টাকা করে ভর্তুকি দেওয়া হবে। কিন্তু তার পরিবর্তে কর মকুবের দাবি জানিয়েছিলেন বাস মালিকদের সংগঠনগুলি। সেই দাবি অনুযায়ীই কর মকুবের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী জানান, তাঁর আশা এই সিদ্ধান্তে বাস মালিকদের সংগঠনগুলি খুশি হবে। বেসরকারি বাস ও মিনিবাস নিয়ে যে সমস্যা দেখা দিয়েছে তা ঠিক হয়ে যাবে বলেই আশা মুখ্যমন্ত্রীর।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading