Kolkata

ভাড়াবৃদ্ধির দাবী, শহরজুড়ে বন্ধ থাকবে ট্যাক্সি ও অ্যাপ-ক্যাব পরিষেবা

বিজ্ঞাপন

ট্যাক্সির ভাড়াবৃদ্ধি ও অ্যাপ ক্যাব ম্যানেজমেন্টের নানান সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন চালকরা। এই কারণে আগামী ২৬শে জুলাই কলকাতায় বন্ধ থাকবে ট্যাক্সি ও অ্যাপ ক্যাব পরিষেবা। জানা গিয়েছে, এদিন চালকদের তরফে পরিবহণ ভবন অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটির তরফে এই কর্মসূচীর কথা জানানো হয়েছে।

বিজ্ঞাপন

তবে এর আগে, সংগঠনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ১৩ই জুলাই লেনিন মূর্তির পাদদেশে একটি জনসভা করা হবে। এর আগেও দুদিন সংগঠনের সদস্যরা শহরের দুই জায়গায় বিক্ষোভ দেখিয়েছেন।

বিজ্ঞাপন

তারা দাবী জানায় যে ভাবে পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি হচ্ছে, তাতে পুরনো ভাড়ায় ট্যাক্সি চালানো অসম্ভব। এই কারণে ট্যাক্সির ভাড়া অবিলম্বে বাড়াতে হবে। এরই সঙ্গে অ্যাপ ক্যাব ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভও রয়েছে চালকদের।

বিজ্ঞাপন

তারা অভিযোগ তোলেন যে তাদের নানাভাবে বঞ্চিত করা হয়েছে। এই বিষয়ে সংগঠনের আহ্বায়ক নাওয়াল কিশোর শ্রীবাস্তব জানান,”চালকদের স্বার্থে আমাদের এই লড়াই করতে হবে। পরিবহণ ভবন অভিযানের দিন রাস্তায় কোনও ট্যাক্সি বা ক্যাব থাকবে না”।

বিজ্ঞাপন

করোনার সংক্রমণের কারণে রাজ্যজুড়ে ১৫ই জুলাই পর্যন্ত জারি রয়েছে লকডাউন। তবে নিত্যযাত্রীদের সুবিধার্থে গণপরিবহণ চালু করে দেওয়া হয়েছে। ৫০ শতাংশ যাত্রী নিয়ে ও স্বাস্থ্যবিধি মেনেই সরকারি-বেসরকারি বাস, অটো চালানোর অনুমতি দিয়েছে রাজ্য সরকার।

তবে এরই মধ্যে বাস মালিকরা দাবী তোলেন যে এত কম যাত্রী নিয়ে আগের পুরনো ভাড়ায় বাস চালালে তাদের ক্ষতি হবে। এছাড়াও, পেট্রোল-ডিজেলের দামের জন্যও আগের ভাড়া রাখা সম্ভব নয়। এই কারণে সরকার অনুমতি দিলেও বেসরকারি বাস নামেনি রাস্তায়।

বিজ্ঞাপন

তবে পরে পরিবহণ মন্ত্রী কড়া নির্দেশ জারি করেন যে আগে রাস্তায় বাস নামাতে হবে, তারপর ভাড়া বাড়ানো নিয়ে সিদ্ধান্ত। এরপর শনিবার থেকে পর্যাপ্ত পরিমাণ বাস রাস্তায় নামে। আবার এরই মধ্যে ফের ট্যাক্সি ও অ্যাপ ক্যাব চালকরা বিক্ষোভ দেখাতে শুরু করলে, এর জেরে সমস্যা বাড়বে নিত্যযাত্রীদের।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading