সব খবর সবার আগে।

সরস্বতী পুজোর আগেই শহর থেকে বিদায় নেবে শীত, বাড়ছে তাপমাত্রা, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই

এবার সত্যিই বিদায় নিচ্ছে শীত। ক্রমশই তাপমাত্রা বাড়ছে রাজ্যে। এর জেরেই সরস্বতী পুজোর আগেই শীতসুখ হারাবে রাজ্যবাসী। সকালে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকছে ৩১ ডিগ্রির পাশাপাশি। সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রির আশেপাশে। আগামী মঙ্গলবার সরস্বতী পুজো। এর আগেই রাজ্য থেকে বিদায় নেবে শীত।

কয়েকদিন ধরেই কলকাতায় পারদ উর্দ্ধমুখী। গতকাল শনিবার শহরের সর্বোচ্চ  তাপমাত্রা ছিল ৩০.১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি। আজ রবিবার বেড়েছে পারদ। এদিন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৪ ডিগ্রি ও সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৬ ডিগ্রি যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতা থেকে বিদায় নিতে চলেছে শীত। তবে জেলাগুলিতে  এখনও কিছুদিন শীত থাকবে। সকালে কুয়াশা থাকলেও, বেলা বাড়লেই পরিষ্কার হবে আকাশ। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সপ্তাহের মাঝামাঝি পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে।

ফেব্রুয়ারিতে শীতের দ্বিতীয় ইনিংস শুরু হওয়ার কথা ছিল। এর কারণ উত্তুরে হাওয়া। কিন্তু সেই উত্তুরে হাওার প্রবেশ কমেছে। এই কারণে বাড়বে তাপমাত্রা। জেলাগুলিতে আরও কিছুদিন শীত অনুভূত হলেও কলকাতায় কমবে শীত।

আগামী সোমবার পর্যন্ত সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও বেলা বাড়লে আকাশ পরিষ্কার হবে। আগামী ৭২ ঘণ্টা ঘন কুয়াশার সতর্কতা রয়েছে পঞ্জাব, চণ্ডীগড়, হরিয়ানাও দিল্লিতে। ঘন কুয়াশা দেখা যাবে দক্ষিণবঙ্গেও। আগামী সপ্তাহের মাঝামাঝি মধ্য ভারতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...