সব খবর সবার আগে।

বাজেটেই সমস্যার সমাধান! ২০২৩ সালের মধ্যে কলকাতায় আরও তিনটি মেট্রো রুট

আর বেশিদিন সময় লাগবে না। খুব তাড়াতাড়িই কলকাতায় চালু হতে চলেছে প্রস্তাবিত তিনটি মেট্রো রুট। গত সোমবার এক সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার মনোজ সিনহা। তিনি এও জানান যে কাজ সম্পূর্ণ করার জন্য পর্যাপ্ত টাকাও রয়েছে তাদের কাছে। এর জেরে আগামী দু’বছরের মধ্যে কলকাতায় তিনটি মেট্রো প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে, এমনটাই জানা যাচ্ছে মেট্রো কর্তৃপক্ষের থেকে।

২০২৩-এর মধ্যেই শেষ হবে জোকা-মোমিনপুর, কবি সুভাষ- সায়েন্স সিটি, ও নোয়াপাড়া-বিমানবন্দর মেট্রো রুটের কাজ শেষ হয়ে যাবে বলে জানা গিয়েছে। এ বিষয়ে মনোজ সিনহা বলেন “ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজের জন্যও এবারের বাজেটে পর্যাপ্ত পরিমাণ টাকা পাওয়া গিয়েছে। তাই প্রকল্প শেষ করতে আর কোনও সমস্যা হবে না”।

এদিকে, তারাতলা ও মাঝেরহাট হয়ে জোকা-মোমিনপুর মেট্রোর কাজও প্রায় এই সময়ের মধ্যেই শেষ হয়ে যাবে বলে আশ্বস্ত করেছেন মেট্রো রেলের জেনারেল ম্যানেজার। তবে কবি সুভাষ থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রোর কাজ এখনই শেষ না হলেও, ২০২৩-এর মধ্যে কবি সুভাষ থেকে সায়েন্স সিটি পর্যন্ত মেট্রোর কাজ শেষ হয়ে যাবে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...