Kolkata

এসি চালালে ২০ শতাংশ ভাড়া বেশি দিতে হবে, দাবী উবের চালকের, ট্রিপ ক্যান্সেল করায় মাঝ রাস্তায় হেনস্থার মুখে তরুণী

বিজ্ঞাপন

বর্তমান যুগে আমরা কমবেশি সকলেই যাতায়াতের জন্য অ্যাপ ক্যাব পরিষেবা নিয়ে থাকি। তবে এখন ওলা হোক বা উবের, সমস্ত অ্যাপ ক্যাবেই যেটা ভীষণ পরিমাণে শুরু হয়েছে, তা হল চালকদের ট্রিপ ক্যান্সেল করার প্রবণতা। অল্প ভাড়ার কোনও যাত্রী পেলে, সেই ট্রিপ মাঝেমধ্যেই ক্যান্সেল করে দেন চালক।

বিজ্ঞাপন

এবার এক অদ্ভুত পরিস্থিতিতে পড়ে হেনস্থা হতে হল এক তরুণীকে তাও আবার খাস কলকাতাতেই। সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বেশ ভাইরাল হয়েছে। পোস্টটি নিজেই করেছেন হেনস্থার মুখে পড়া ওই তরুণী। পোস্টে তিনি জানান তিনি তাঁর গন্তব্যস্থলে যাওয়ার জন্য উবের বুক করেছিলেন।

বিজ্ঞাপন

গাড়িতে উঠে তিনি দেখেন যে এসি চলছে না। তাই চালককে তিনি বলেন যাতে এসি চালানো হয়। কিন্তু চালক দাবী করে বসেন যে যদি এসি চালানো হয়, তাহলে ভাড়ার উপর ২০ শতাংশ বেশি টাকা দিতে হবে। তরুণী এর কারণ জিজ্ঞেস করায় ওই চালক বলেন যে ভাড়া বাড়াচ্ছে না কোম্পানি, তাই এমনই করতে হচ্ছে।

বিজ্ঞাপন

চালক এও জানান যে এখন ওলা, উবের সবেতেই নাকি এমনই হচ্ছে। তরুণী তখন বলেন যে এবার তাহলে তিনি কী করবেন, উত্তরে চালক অকপটে বলেন যে ট্যাক্সি ধরে নিন। তরুণী নিজের পোস্টে জানান যে এরপর ওই চালক তার ট্রিপটাই ক্যান্সেল করে দেন।

বিজ্ঞাপন

এমন নানান সময় দরকারি কাজে বেরিয়ে এমন অভিজ্ঞতার শিকার হতে হয় আমাদের অনেককেই। কিন্তু এই বিষয়ে অ্যাপ ক্যাব সংস্থাগুলি কেন কোনও পদক্ষেপ নিচ্ছে না, তাই নিয়ে উঠছে প্রশ্ন। এর আগেও কলকাতার হলুদ ট্যাক্সি অনেক সময়ই যাত্রী নিতে অস্বীকার করত। সেই হাত থেকে বাঁচতেই চালু হয় ‘নো রিফিউজাল’ ট্যাক্সি। কিন্তু এরপরও এমন ঘটনা ঘটতে দেখা গিয়েছে। আর এখন অ্যাপ ক্যাবেও শুরু হয়ে চালকদের এই দৌরাত্ম্য।

বিজ্ঞাপন

অ্যাপ ক্যাবে এমন নানান ঘটনা ঘটায়, ফের নতুন করে শহরে দর বাড়ছে হলুদ ট্যাক্সির। এমন দীর্ঘদিন চলতে থাকলে, ফের যে শহরে নতুন করে হলুদ ট্যাক্সির আনাগোনা শুরু হবে, তা বলাই যায়।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading