সব খবর সবার আগে।

সকাল থেকে বৃষ্টিতে ভাসছে কলকাতা, সপ্তাহের শুরুতেই কাজে বেরিয়ে নাজেহাল মানুষ

আজ, সোমবার সকাল থেকেই আকাশ ভেঙে নেমেছে বৃষ্টি। নাগাড়ে বৃষ্টির জেরে জলমগ্ন শহর কলকাতা। ইতিমধ্যেই একাধিক জায়গায় জমেছে জল। এর জেরে পথে কাজে বেরিয়ে নাজেহাল অবস্থায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে, এরই সঙ্গে রয়েছে সক্রিয় মৌসুমি অক্ষরেখা। এই দুইয়ের জেরে বৃষ্টির দাপট বেড়েই চলেছে। দক্ষিণবঙ্গের কলকাতায় ভারী বৃষ্টিপাত হয়েছে। এরই সঙ্গে উত্তর ২৪ পরগণা, হাওড়া, হুগলী ও দক্ষিণ ২৪ পরগণাতেও ভারী বৃষ্টিপাত হচ্ছে।

উত্তর কলকাতার নানান জায়গা যেমন আমহার্স্ট স্ট্রীট, রাজাবাজার, উল্টোডাঙা এদিকে পার্কস্ট্রিটের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। কলকাতার পাশাপাশি নিউটাউমের একাধিক রাস্তাতেও জমেছে জল। সেক্টর ফাইভের মতো এলাকা জলের তলায়। এর জেরে বিপদে পড়েছেন বহু মানুষ।

আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে সোমবার দিনভর আকাশের অবস্থা এমনই থাকবে। বৃষ্টি কমবে না। আর এর জেরে আরও কিছু এলাকা জলমগ্ন হতে পারে বলে মনে করা হচ্ছে। জল জমে থাকার কারণে যানবাহনও থমকে যাচ্ছে। এর জেরে সৃষ্টি হয়েছে যানজট। এর জেরে সপ্তাহের শুরুতেই কাজে বেরিয়ে বিপাকে পড়েছে নানান মানুষ।

তবে এই বিষয়ে তৎপরটার সঙ্গে কাজ করছে কলকাতা পুরসভা। পাম্পিং স্টেশনগুলিকে সচল রাখা হয়েছে। পুরসভার কর্মীরাও তৈরি। এই জল যন্ত্রণা যাতে বেশীক্ষণ ভোগ করতে না হয় শহরবাসীকে, সেই চেষ্টাই চালাচ্ছেন তারা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...