সব খবর সবার আগে।

সাপ্তাহিক লকডাউনে মিলবে না ব্যাঙ্কিং পরিষেবা, এমনকি ব্যাঙ্ক খুলে রাখার সময়সীমাও কমলো। জানতে পড়ুন

করোনা মোকাবিলার শুরুর দিন থেকে চালু ছিল ব্যাঙ্কিং পরিষেবা। তবে এবার রাজ্য সরকার ঘোষিত সাপ্তাহিক লকডাউনের দিনগুলিতে সব কিছুর মতো বন্ধ থাকছে ব্যাঙ্কও। আজ এমন নির্দেশ জারি করলেন ব্যাঙ্ক সংগঠনগুলি। যার ফলে চলতি সপ্তাহে আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার এবং শনিবার বন্ধ থাকবে ব্যাঙ্ক। পাশাপাশি পরের সপ্তাহের বুধবারও ব্যাঙ্কের যাবতীয় পরিষেবা বন্ধ রাখা হবে।

করোনা মোকাবিলায় আগামিকাল থেকে পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে সাপ্তাহিক লকডাউন। কয়েকটি জরুরি পরিষেবা বাদে লকডাউনে বন্ধ থাকবে সমস্ত প্রতিষ্ঠান। এবার জরুরি পরিষেবার মধ্যে সাপ্তাহিক লকডাউনে পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল ব্যাঙ্কগুলিও। ব্যাঙ্কগুলির অভিযোগ বহু মানুষ অকারণেই ব্যাঙ্কে চলে আসেন। এমনকি লকডাউন চলাকালীনও যখন সকলকে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল তখনও পকেটে ব্যাঙ্কের পাশবই নিয়ে অনেকেই চলে আসতেন ঘুরতে।

করোনার জেরে গত মার্চ থেকে শুরু হওয়া লকডাউনে লাগাতার খোলা ছিল ব্যাঙ্কগুলি। এরপর আনলক পর্ব শুরু হওয়ার পরও নিয়মিত মিলেছে ব্যাঙ্কিং পরিষেবা। যার ফলে করোনা সংক্রমিত হয়েছেন একাধিক ব্যাঙ্ককর্মী, এমনকি মৃত্যুও হয়েছে কয়েকজনের। এই সকল ঘটনার চলতে এবার রাজ্যে ব্যাঙ্ক খুলে রাখার সময়সীমাও পরিবর্তন করছে সরকার। সরকারের তরফে নির্দেশ দেওয়া হয়েছে, এবার থেকে ব্যাঙ্ক খোলা থাকবে সপ্তাহে ৫ দিন অর্থাৎ সোম থেকে শুক্রবার। শনি ও রবিবার ছুটি থাকবে ব্যাঙ্ক। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত। এবার তার সঙ্গে যোগ হল সাপ্তাহিক লকডাউনও।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...