সব খবর সবার আগে।

রঙের খেলায় সাদা কাগজ হয়ে যেত নোট! প্রতারণার অভিযোগে নিউটাউন থেকে গ্রেফতার দুই!

সাদা কাগজে রং করে তার ওপর আর একটি সাদা কাগজে মুড়ে হাতের তালুতে রেখে ঘোরালেই নাকি হয়ে যায় টাকা। এমনটাই বক্তব্য নিউ টাউন থেকে নকল নোট বানানোর অভিযোগে গ্রেপ্তার হওয়া দেবাশিস মণ্ডল ও সৌরভ মণ্ডলের। কিন্তু ওই বিশেষ রঙের দাম‌ই নাকি লাখ টাকা! এসব বলেই দিনের পর দিন লোকের থেকে টাকা আদায় করত তাঁরা।

চোখের নিমেষেই সাদা কাগজ হয়ে যেত নোট! যা দিয়ে দীর্ঘদিন ধরেই অনেকের সঙ্গে প্রতারণা করছিল ২ যুবক। কিন্তু আজ আর শেষ রক্ষা হল না। নিউটাউন (Newtown) থেকে ওই ২ প্রতারককে গ্রেপ্তার করল পুলিশ। ধৃত দুই দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর বাসিন্দা।

আজ অর্থাৎ বৃহস্পতিবার সকালে নিউটাউনের তারুলিয়া এলাকায় ইতস্ততভাবে ঘোরাঘুরি করছিল ওই ২ জন। তাতেই সন্দেহ হয় পুলিশের। এরপরই পুলিশি জিজ্ঞাসাবাদে তাঁদের কাছ থেকে মেলে একটি ছোট স্পিরিটের বোতল, বেশ কয়েকটি রঙয়ের বোতল, কালার জেরক্স করা ১০০ ডলারের তিনটি নোট, ১০০০ টাকার নোটের মাপের কাগজ দুই বান্ডিল। এগুলি হাতে পেয়েই ওই দুজনকে চেপে ধরে নিউটাউন থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর ধৃতরা জানিয়েছে তারা সবাইকে বোঝাতো রং দিয়েই টাকা তৈরি করা সম্ভব। প্রয়োজনে কারসাজি করে টাকা তৈরি করে অনেককে দেখাতো ওই যুবকেরা। এরপরই তাঁদের বলত রং কিনতে লাগবে লাখ টাকা। সরল বিশ্বাস আর লোভে পড়ে অনেকেই টাকা দিত তাদের। কখনও আবার ডলার এক্সচেঞ্জের নাম ভুয়ো নোট দিয়ে আসল টাকা নিয়ে চম্পট দিত তারা।

কিন্তু পুলিশের সন্দেহ এরা দু’জনই কি শুধুমাত্র এই ব্যবসার সঙ্গে জড়িত? নাকি পিছনে রয়েছে আরও বড় কোন‌ও মাথা? নাকি কোন‌ও চক্র? প্রশ্ন অনেক। উত্তর খুঁজছে পুলিশ।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share