দেশে বিদেশে

Inhuman China: আশ্চর্য পাগল দেশ চীন! কোভিড সন্দেহে লোকজনকে ধরে ধরে ঢোকানো হচ্ছে লোহার বাক্সতে! দেখুন ভাইরাল ভিডিও

গোটা বিশ্ব এখনো পর্যন্ত ত্রস্ত হয়ে রয়েছে করোনার কারণে। আজ থেকে দুই বছর আগে চীনের উহান প্রদেশ থেকে ছড়িয়ে ছিল এই মারণ ভাইরাস। তারপর থেকেই এই ভাইরাস বারংবার নিজের রূপ পাল্টেছে কিন্তু পৃথিবী থেকে এখনো নিশ্চিহ্ন হয়নি। এর আগে সংক্রমণ রুখতে বিভিন্ন অমানবিক ব্যবস্থা নিয়েছিলো চীন কিন্তু এবার বোধহয় তা সবকিছু ছাপিয়ে গেল।

এবার সেখানে কোভিড রোগী সন্দেহে মানুষজনকে ঢোকানো হচ্ছে ধাতব বক্সে। নেট মাধ্যমে ইতিমধ্যেই সেই ভিডিও ভাইরাল হয়েছে। যা দেখে শিউরে উঠেছে সাধারণ মানুষ। চীনের জনগণের সঙ্গে সেখানকার কমিউনিস্ট সরকার যে অমানবিক ব্যবহার করে আসছে তা কোনোভাবেই মানা যায় না বলছেন নেটিজেনরা।

আর কিছুদিন পর চীনে অনুষ্ঠিত হবে শীতকালীন অলিম্পিক্স। তাই তারা আগেই দেশকে করোনামুক্ত করতে হবে সেই জন্যই কোভিড রোগীদের পুরে দেওয়া হচ্ছে ধাতব বক্সে। একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানা যাচ্ছে যদি চীন সরকার মনে করে যে কোন ব্যক্তির করোনা হয়েছে তাহলে তাকে জোর করে ঢুকিয়ে দেওয়া হচ্ছে এই ধাতব বক্সে। গর্ভবতী মহিলা থেকে শিশু বৃদ্ধ কাউকে ছেড়ে দিচ্ছে না চীন সরকার। একবার সেখানে ঢুকিয়ে দিলে ছাড়া হচ্ছে দুই সপ্তাহ পর।

ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে ওই ধাতব ও বক্সে রয়েছে একটি খাট, জলের বোতল এবং শৌচাগার। জানা গিয়েছে এই ক্যাম্প খোলা হয়েছে শাংচি প্রদেশের জিআন শহরে। আরও জানা গিয়েছে, জিআন শহরের ২ কোটি মানুষকে আপাতত ঘরের বাইরে বেরোতে দেওয়া হচ্ছে না। এমনকী খাবার কিনতেও যেতে দেওয়া হচ্ছে না।

অন্যদিকে ভারতে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত 24 ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে 2 লাখ 47 হাজার 417 জন। দেশের উদ্বেগজনক এই করোনা পরিস্থিতির মধ্যে আজকে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Related Articles

Back to top button