সব খবর সবার আগে।

করোনা মোকাবিলায় ভারতের থেকে ভালো কাজ করেছে পাকিস্তান, আফগানিস্তান! মন্তব্য রাহুল গান্ধীর

করোনা মোকাবিলা, চীনের সঙ্গে সীমান্ত সংঘর্ষ একের পর এক ইস্যুতে কেন্দ্রীয় সরকারের সঙ্গে মতবিরোধ রয়েছে রাহুল গান্ধীর। কংগ্রেসের প্রাক্তন সভাপতি কখনও দেশের অর্থনীতি, কখনও বা বহির্দেশের শত্রুর আক্রমণ নিয়ে নরেন্দ্র মোদী সরকারকে (Narendra modi government) কোণোঠাসা করতে ছাড়েননি। আর এবার মোদী সরকারকে আক্রমণ করতে গিয়ে পাকিস্তান আফগানিস্তানের ভূয়সী প্রশংসা করলেন সোনিয়া গান্ধীর পুত্র।

কেন্দ্রকে বিঁধে রাহুল বলেন, ‘বিজেপি সরকারের এটি একটি বড় কৃতিত্ব! ভারতের তুলনায় পাকিস্তান (Pakistan) এবং আফগানিস্তানও (Afghanistan) করোনা মোকাবিলায় অনেক এগিয়ে’। সেই সঙ্গে ভারতের জিডিপি হ্রাসের বিষয়ের একটি গ্রাফ নিজের ট্যুইটে প্রদর্শন করেছেন রাহুল গান্ধী। যেখানে দেখানো হয়েছে ভারতের জিডিপি প্রায় ১০.৩০ শতাংশ হ্রাস পাবে।

প্রসঙ্গত উল্লেখযোগ্য সম্প্রতি IMF জানিয়েছে, ২০২১ সালে ভারতের অর্থনীতির ৮.৮ শতাংশ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। যা চীনকে অনেক পিছনে ফেলে দ্রুতই অর্থনীতির শীর্ষে পৌঁছাতে পারে। এদিকে আবার ২০২১ সালের চীনের অর্থ ব্যবস্থা ৮.২ শতাংশ বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে।

IMF এক রিপোর্টে জানিয়েছে, ভারতে জিডিপিতে অনুমানের থেকেও অনেক বেশি পতন লক্ষ্য করা গেছে। ২০২০ সালে সামান্য নিম্নগামী হলেও, ২০২১ সালে ভারতের অর্থনীতিতে ব্যাপকহারে বৃদ্ধি ঘটবে। পূর্বে বিশ্ব ব্যাংক অনুমান করেছিল এবছর ভারতের জিডিপিতে ৯.৬ শতাংশ ঘাটতি হতে পারে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...