দেশে বিদেশে

জাতীয় সীমানা পেরিয়েছে ‘হাথরাস কান্ড’! ভারতে নারী নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ রাষ্ট্রপুঞ্জের

বিজ্ঞাপন

যোগীর (Yogi Adityanath) রাজ্যের ঘটনা পেরোলো আন্তর্জাতিক সীমানা। বর্তমানে যে ঘটনায় উত্তাল দেশ সেই হাথরাস গণধর্ষণ কান্ডের জন্য রাষ্ট্রপুঞ্জে হেনস্থা হল ভারত। নির্ভয়া কান্ডের পর এই ঘটনা আলো কেড়ে নিয়েছিল দেশের মিডিয়ার। হাথরাস (Hathras Gang Rape) প্রায় এক‌ই সঙ্গে ঘটা বলরামপুরের ধর্ষণের ঘটনা দেশে নারী নিরাপত্তার আসল ছবিটা তুলৈ ধরেছিল।

বিজ্ঞাপন

ক্রমবর্ধমান ধর্ষণ এবং নৃশংসতার জন্য এবার আন্তর্জাতিক মঞ্চে‌ও মুখ পুড়ল ভারতের। খোদ রাষ্ট্রপুঞ্জের রেসিডেন্ট কো-অর্ডিনেটর ভারতে ঘটে যাওয়া এই দুই নারী নির্যাতনের উদাহরণ টেনে ভারতে নারীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

নিজের বক্তব্যে তিনি বলেছেন, “হাথরাস এবং বলরামপুরের ঘটনা আরও একবার মনে করিয়ে দিল ভারতে মহিলারা এখনও পিছিয়ে। আর লিঙ্গবৈষম্যের ভিত্তিতে হিংসার শিকার হওয়ার সম্ভাবনা তাঁদেরই বেশি।”

বিজ্ঞাপন

তবে রাষ্ট্রপুঞ্জের আধিকারিকের এহেন প্রায় ভারত বিরোধী মন্তব্যে আন্তর্জাতিক মঞ্চে ভারতের গায়ে যে যথেষ্ট কালি ছিটেছে সেটা বুঝতে পেরেই সঙ্গে সঙ্গে রাষ্ট্রপুঞ্জের আধিকারিকের মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে নরেন্দ্র মোদীর ভারত। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব (Anurag Srivastava) জানিয়ে দিয়েছেন, “রাষ্ট্রপুঞ্জের রেসিডেন্ট কো-অর্ডিনেটর সম্প্রতি ঘটে যাওয়া কিছু ঘটনা নিয়ে কিছু অযাচিত মন্তব্য করেছেন। তাঁর জানা উচিত, সরকার এই ধরনের ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখছে। আর এই ধরনের ইস্যুতে বাইরের কোনও এজেন্সির কাছে কোনও মন্তব্য প্রত্যাশিত নয়।”

বিজ্ঞাপন

মুখপাত্রের এহেন বক্তব্যে পরিষ্কার, হাথরাস বা বলরামপুরের ঘটনায় কোনওরকম বিদেশি হস্তক্ষেপ বরদাস্ত করবে না সরকার।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading